সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / লামায় তথ্য গোপন করে ঋণ খেলাপীদের বৈধ করছে রিটার্নিং অফিসাররা

লামায় তথ্য গোপন করে ঋণ খেলাপীদের বৈধ করছে রিটার্নিং অফিসাররা

Mony - Taka

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবান জেলার লামা ইউপি নির্বাচনে বিভিন্ন ব্যাংকের ঋণ খেলাপীদের তথ্য গোপন করে প্রার্থীকে বৈধ করছে ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসাররা। এদিকে প্রার্থীর থেকে ব্যক্তিগত সুবিধা নিয়ে খেলাপী ঋণের বিষয় এড়িয়ে যাচ্ছে ব্যাংক কর্মকর্তারা এমন অভিযোগ রয়েছে সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে।

২৯ মার্চ মঙ্গলবার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের প্রার্থী যাচাই-বাছাই-এ এক চেয়ারম্যান প্রার্থীর ব্যাংক ঋণের তথ্য গোপন করে তাকে বৈধ করার অভিযোগ উঠেছে।

জানা যায়, মঙ্গলবার ২৯ মার্চ আসন্ন ইউপি নির্বাচনে বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই হয়েছে। এক প্রার্থী নামে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ (বিডিবিএল) কক্সবাজার শাখার ও বাংলাদেশ কৃষি ব্যাংক লামা শাখায় খেলাপী ঋণ আছে। বিষয়টি সংশ্লিষ্ট ব্যাংক পত্র দিয়ে ফাঁসিয়াখালী ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ও লামা উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ারুল ইসলামকে জানান। অজ্ঞাত কারণে উক্ত রিটার্নিং অফিসার ঋণের বিষয়টি গোপন করে তার প্রার্থীতা বৈধ করেন।

ফাঁসিয়াখালী ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ও লামা উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, খেলাপী ঋণের তথ্য সাংবাদিকদের দেয়া যাবেনা।

একইভাবে খেলাপী ঋণের তথ্য নিতে লামা কৃষি ব্যাংকে গেলে ম্যানেজার মোঃ তৌহিদ বলেন, উর্দ্ধতন কর্মকর্তার অনুমতি ছাড়া তথ্য দেয়া যাবেনা বলে জানিয়ে দেন।

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ (বিডিবিএল) কক্সবাজার শাখার ব্যবস্থাপক লিটন চন্দ্র মজুমদার জানান, উক্ত প্রার্থীর নামে তার ব্যাংকে ৯৯লক্ষ ৭হাজার ১০৩ টাকা ২১ পয়সা ঋণ বকেয়া রয়েছে। বিষয়টি তিনি পত্র দিয়ে রিটার্নিং অফিসারকে জানিয়েছেন।

এই খেলাপি ঋণের তথ্য, গোপন করা হচ্ছে কার স্বার্থে এবং রাষ্ট্রীয় টাকা অনাদায়ী রেখে ব্যক্তিকে সহায়তার কারণ কি তা তদন্ত করে বের করতে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করেন এলাকাবাসি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/