সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় বন বিভাগের অভিযানে ১৬ শত ঘনফুট লাকড়ি জব্দ

লামায় বন বিভাগের অভিযানে ১৬ শত ঘনফুট লাকড়ি জব্দ

লামা সদর রেঞ্জের অভিযানে জব্দকৃত জ্বালানি লাকড়ি। যা লামা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়, লামা বাজার ঘাট ও ইয়াংছা চেক পোস্টে মজুদ রাখা হয়েছে।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
লামা বন বিভাগের সদর রেঞ্জের পৃথক কয়েকটি অভিযানে প্রায় ১৬ শত ঘনফুট জ্বালানো লাকড়ি জব্দ করা হয়েছে। বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা এস. এম. কায়চার এর নির্দেশে এই অভিযান পরিচালনা করেন, সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খান। জব্দ জ্বালানি লাকড়ি লামা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়, লামা বাজার ঘাট ও ইয়াংছা চেক পোস্টে মজুদ রাখা হয়েছে।

সদর রেঞ্জ অফিস সূত্রে জানা যায়, সোমবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় লামা মাতামুহুরী নদী দিয়ে কয়েক নৌকা অবৈধ জ্বালানো লাকড়ি পাচার হয়ে যাচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় লোকজন নিয়ে অভিযান চালায় লামা সদর রেঞ্জ। এসময় লামা বাজারঘাট ফরেস্ট বিটের অধিনে ৬৭৫ ঘনফুট জ্বালানি লাকড়ি জব্দ করা হয়। জব্দ লাকড়ি গুলো বাজারঘাট ফরেস্ট বিটে রাখা হয়েছে। এছাড়া সদর রেঞ্জের গত ২/৩ দিতে পৃথক আরো কয়েকটি অভিযানে ৩শত ঘনফুট লাকড়ি আটক করা হয়। উক্ত জব্দ লাকড়ি লামা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে মজুদ রাখা হয়েছে। অপরদিকে গত কয়েকদিনে আরো কয়েকটি অভিযানে ইয়াংছা চেকপোস্টের কয়েকটি অভিযানে ৬শত ঘনফুট অবৈধ লাকড়ি জব্দ করা হয়েছে। যা ইয়াংছা চেকপোস্টে মজুদ রয়েছে।

সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খান জানান, আমরা গোপন সূত্রে জেনেছি কিছু অসাধু ব্যবসায়ী এলাকা থেকে অবৈধভাবে লাকড়ি কেটে আশপাশে গড়ে উঠা ইট ভাটাগুলোতে নিয়ে যাচ্ছিল। তখনি আমরা অভিযান পরিচালনা করি ও প্রায় ১৬ শত ঘনফুট লাকড়ি জব্দ করি। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

লামা বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা এস. এম. কায়চার বলেন, আমার জনবলের সংকট রয়েছে। তারপরেও দিনরাত সজাগ থেকে আমার লোকজন বনজ সম্পদ রক্ষায় কাজ করে যাচ্ছে। স্থানীয় লোকজনের সহায়তা ছাড়া বন রক্ষা করা অসম্ভব।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/