সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় ভূমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

লামায় ভূমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
সারাদেশের ন্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবার আশ্রয়ণ প্রকল্পের ৩য় পর্যায়ের ২য় ধাপে নির্মিত ঘর উদ্বোধন এবং উপকারভোগীদের মাঝে হস্তান্তর বিষয়ে বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের প্রস্তুতি বিষয় নিয়ে প্রেস ব্রিফিং করছেন উপজেলা নির্বাহী অফিসার।

বুধবার (২০ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসারের আয়োজিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার লিখিত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আগামীকাল ২১ জুলাই বৃহস্পতিবার ৩য় পর্যায় (২য় ধাপ) ২৬ হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এর মধ্যে বান্দরবান জেলায় ৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে এবং লামা উপজেলায় ৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে।

বর্তমান সরকার জমি ক্রয়ের মাধ্যমেও ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ করে পুনর্বাসনের ব্যবস্থা করেছেন। ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য প্রত্যেকটি ঘর ২ শতাংশ জমির উপর নির্মিত হয়েছে। এর মধ্যে লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে ১২টি, লামা সদর ইউনিয়নে ১২টি এবং ফাইতং ইউনিয়নে ১২টি ঘর নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে এই ৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জমির রেজিস্টেশন সম্পন্ন হয়েছে এবং নির্মিত ঘরসমূহ বিনামূল্যে বিশুদ্ধ পানির সুব্যবস্থাও করা হয়েছে।

তিনি এসময় আরো বলেন, বাংলাদেশে ১ জনও গৃহহীন থাকবেনা প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে গৃহহীনদের ঘর বানিয়ে দেওয়ার কাজ চলমান আছে। তার ধারাবাহিকতায় ৩য় পর্যায়ে ২য় ধাপ লামা উপজেলার ৩৬টি পরিবারের মাঝে ঘর বুঝিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সারাদেশে একযোগে গৃহহীন পরিবারের হাতে তুলে দিবেন।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান সহ বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদকর্মীরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/