সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / লামায় মেম্বার প্রার্থীর ফলাফল নিয়ে কারচুপির অভিযোগ

লামায় মেম্বার প্রার্থীর ফলাফল নিয়ে কারচুপির অভিযোগ

Election - Rafiq - Lama 24.04.16 news 1pic f3

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামা উপজেলার ৫নং সরই ইউনিয়নের ৯নং ওয়ার্ডে বিজয়ী মেম্বার প্রার্থী মেনওয়াউ মুরুং এর ফলাফল নিয়ে কারচুপির অভিযোগ উঠেছে। অপরদিকে প্রিজাইডিং অফিসারের বক্তব্য, রিটার্নিং অফিসারের দেয়া তথ্য ও ফলাফল সিটের তথ্যের সাথে অমিল দেখা যায়।

অভিযোগকারী মেনওয়াই মুরুং সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, ২৩ এপ্রিল লামা উপজেলার ৫নং সরই ইউপি নির্বাচনে ৯নং ওয়ার্ড থেকে ফুটবল প্রতীক নিয়ে ৩০৭ ভোট পেয়ে নির্বাচিত হই। কিন্তু অজ্ঞাত কারণে লেমুপালং সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অমর বিন্দু দে আমাকে ফলাফলের কোন কাগজ না দিয়ে চলে আসে। তারপরে লামা উপজেলায় আসলে সরই ইউনিয়নের রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহী নেওয়াজ আমাকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন এবং আমার ফলাফলের কপি আমাকে দেয়।

২৪ এপ্রিল সরই ইউনিয়নের রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহী নেওয়াজ আমাকে ডেকে আমার ফলাফল ভুল হয়েছে বলে জানায়। আমি জনগণের প্রত্যেক্ষ ভোটে নির্বাচিত হওয়ায় পরেও অপর প্রার্থী থেকে ব্যক্তিগত সুবিধা গ্রহণ করে আমার ঘোষিত ও অনুমোদিত ফলাফল উল্টে দিয়ে অপর প্রার্থীকে নির্বাচিত করার এই অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করলাম। আমি বিশ্বাস করি আপনাদের লিখনির মাধ্যমে সত্য প্রতিষ্ঠিত হবে এবং আমি পূর্বের ফলাফল ফিরে পাব। এছাড়া আমরা অশিক্ষিত বিধায় সুযোগ নিচ্ছে সরকারী কর্মকর্তা কর্মচারীরা।

এবিষয়ে লেমু পালং সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অমর বিন্দু দে জানান, সময় স্বল্পতার কারণে ফলাফল প্রার্থীদের দিয়ে আসা সম্ভব হয়নি।

সরই ইউনিয়নের রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহী নেওয়াজ বলেন, কম্পিউটারে লিখতে ভুল হওয়ায় এক জনের ভোট অন্য জনের নামে লিখা হয়েছে। মেনচিং মুরুং মোরগ মার্কায় ভোট পেয়েছে ৩০৭ আর মেনওয়াই মুরুং ২২৪ ভোট পেয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/