সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / লামায় ২২০জন মেধাবী শিক্ষার্থীকে দেয়া হল সম্মাননা

লামায় ২২০জন মেধাবী শিক্ষার্থীকে দেয়া হল সম্মাননা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

নিজ বিদ্যালয় ও শ্রেণীতে সকল শিক্ষার্থীদের মধ্যে কৃতিত্বের সঙ্গে অসাধারণ সাফল্য অর্জন করায় লামায় মাধ্যমিক পর্যায়ের ২২০জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়েছে। লামা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার সকালে এই সম্মাননা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া এর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জাফর উল্লাহ সহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, ৩ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা।

স্বাগত বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, আজকে তোমরা নবীন। আগামী ১০/১৫ বছরের মধ্যে তোমরাই হবে আমাদের দেশের সকল উন্নয়নের সারথী। সর্বক্ষেত্রে নেতৃত্ব প্রদানকারী ও উন্নয়নের রুপকার। আগামী দিন হবে শিক্ষা, বিজ্ঞান, কৃৎ-কৌশল, তথ্য ও প্রযুক্তি নির্ভর সোনার বাংলা। সেদিন তোমাদের মত হাজার চৌকষ নেতৃত্ব এগিয়ে নেবে এই দেশকে। চৌকষদের সুস্থ ও তীব্র প্রতিযোগিতায় তোমরা শ্রেষ্ঠ স্থান দখল করে লামা তথা দেশের মুখ উজ্জ্বল করবে বিশ্ব অংগনে।

নিজেকে শিক্ষার্থীদের বন্ধু দাবি করে বক্তব্য প্রদানকালে উপজেলা নির্বাহী অফিসার বলেন, দেশকে ভালবাসতে হলে আগে নিজের এলাকাকে জানতে হবে। প্রতিদিন নুন্যতম একটি ভাল কাজ করার চেষ্টা করবে। একটি সুনির্দিষ্ট ছকে অধ্যয়ন করে তোমাকে হতে হবে তোমার শিক্ষা প্রতিষ্ঠানের, উপজেলা, জেলা এবং দেশের একজন সেরা শিক্ষার্থী।

জানতে হবে মুক্তিযোদ্ধের প্রকৃত ইতিহাস। মুক্তিযোদ্ধের চেতনায় শাণিত হয়ে আগামীর বাংলাদেশের দায়িত্ব নেবে তোমরা। এই সম্মাননা ও উপহার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমরা তোমাদের হাতে তুলে দিচ্ছি। শিক্ষাবান্ধব এই সরকার ২০২১ সালে মধ্যে দেশকে মধ্যম আয়ের ও ২০৪১ সালে উন্নত দেশে উন্নীত করতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। এছাড়া তিনি বিদ্যালয়ের শিক্ষকদের কোচিং পড়ানোর প্রবণতা থেকে সরে এসে বিদ্যালয়ে শতভাগ পড়া আদায়ে উপর গুরুত্ব প্রদান করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/