সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ২৮ তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ২৮ তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ২৮ তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) সকাল থেকে দিনব্যাপী লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভার দিন সংগঠনের সাধারণ সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল এক মিলনমেলার রুপ নেয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। সভায় সভাপতিত্ব করেন, লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সভাপতি অচ্যু কুমার দাশ। সভায় উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, সমিতির সদস্য গোপন চৌধুরী।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, লামা কেন্দ্রীয় মন্দিরের সভাপতি প্রশান্ত ভট্টাচার্য্য, লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সভাপতি আব্দুর শুক্কুর, সাধারণ সম্পাদক মো, হানিফ, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বিজয় কান্তি আইচ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ সহ প্রমূখ।

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সম্পাদক কানু কান্তি দাশ বলেন, অসহায়, অবহেলিত ও সুবিধা বঞ্চিত জনগণকে সংগঠিত করে তাদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি পরস্পরের মধ্যে সৌহাদ্য ভ্রাতৃত্ব ও ঐক্যের বন্ধন সুদৃঢ় করতে ১৯৯১ইং সালের ২রা সেপ্টেম্বর লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই আর্থিক প্রতিষ্ঠানটির মূলধন প্রায় ১৭ কোটি টাকা। বর্তমানে সংগঠনের সাধারণ ও শিশু সদস্য নিয়ে মোট সদস্য সংখ্যা ১৯০৭ জন।

বার্ষিক সভায় আলোচ্য বিষয় ছিল, উপস্থিতি ও স্বাক্ষর গ্রহন, সভাপতি ও অতিথিবৃন্দের আসন গ্রহন, জাতীয় ও সমবায় পতাকার প্রতি সম্মান প্রদর্শন, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, সভাপতি কর্তৃক স্বাগতিক ভাষণ, ২৭ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ অনুমােদন ও অনুস্মরণ, ব্যবস্থাপনা কমিটির কার্যবিবরণীর প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০১৮-১৯ খ্রিঃ অর্থ বৎসরের অডিট রিপোর্ট ও সুপারিশ সমূহ আলোচনা, ০১ জুলাই/২০১৮ খ্রিঃ হতে ৩০ জুন/২০১৯ খ্রিঃ পর্যন্ত হিসাব-নিকাশ প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০১৯-২০ ও ২০২০-২১খ্রিঃ অর্থ বৎসরের মূলধন জাতীয় ও আয়-ব্যয় বাজেট পেশ ও অনুমোদন, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রস্তাব পেশ ও অনুমোদন, লভ্যাংশ বন্টন প্রস্তাব পেশ ও অনুমোদন, সদস্য/সদস্যাদের মুক্ত আলোচনা ও ধন্যবাদ জ্ঞাপন ও সমাপ্তি।

সংগঠনের সভাপতি অচ্যু কুমার দাশ বলেন, বর্তমানে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সেবা সমূহ হল- শেয়ার আমানত, সঞ্চয় আমানত, শিশু-কিশোর সঞ্চয় আমানত, দৈনিক সঞ্চয় আমানত, সোনালী সঞ্চয় আমানত, আবাসন সঞ্চয় আমানত, প্রাতিষ্টানিক সঞ্চয় আমানত, সাড়ে ছয় বছরে দ্বিগুন আমানত, এস.ডি.পি.এস আমানত (১০ বছর মেয়াদী), এল.সি.এস.পি আমানত (৫ বছর মেয়াদী), লাইফ সার্ভিস বেনিফিট এবং নারী স্বাবলম্বী সঞ্চয় প্রকল্প।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/