সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামা-চকরিয়া সড়ক কালভার্ট ভেঙ্গে যান চলাচল বন্ধ

লামা-চকরিয়া সড়ক কালভার্ট ভেঙ্গে যান চলাচল বন্ধ

https://coxview.com/wp-content/uploads/2021/08/Bridge-Rafiq-11.08.2021-3-1.jpg

ভারী বৃষ্টিপাত ধসে পড়া কালভার্টটি।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পার্বত্য জেলা লামা আলীকদম চকরিয়া প্রধান সড়কর মধুঝিরি মাষ্টারপাড়া এলাকায় ১টি কালভার্ট ভেঙ্গে সড়ক পথে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার রাত ৮টায় মধুঝিরি মাষ্টার পাড়া এলাকায় প্রধান সড়কের উপর নির্মিত দীর্ঘ দিনের (অর্ধশত বছর) পুরানা কালভার্ট এর নিচের মাটি সরে গেলে, ইটের গাথুঁনী দ্বারা নির্মীত গাইড ওয়ালটি হেলে যায়। যার কারণে কালভার্টটি ধসে যান চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে যায়।

 

স্থানীয় সূত্রে জানা যায়, গত দুই দিনের ভারী বর্ষণে পাহাড়ি পানির তীব্র স্রোত পুরানা কালভার্টের নিচে ঝিরির পাড় ভেঙ্গে যাওয়ায় এবং গাইডওয়ালের গোড়ায় মাটি সরে গিয়ে কালভার্টটি ঝুঁকিপূর্ণ হয়ে যায়।

https://coxview.com/wp-content/uploads/2021/08/Bridge-Rafiq-11.08.2021-3.jpg

এলাকাবাসির দাবি, লামা-আলীকদম-চকরিয়া চলাচলের প্রধান সড়ক কাঠ ও পণ্যবাহী এবং ঠিকাদারী প্রতিষ্ঠান উন্নয়ন কাজ করার জন্য প্রতিদিন অসংখ্য ট্রাক, কার্গো, লরীসহ ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায়, এ সড়কে স্থায়ী ভাবে দীর্ঘ মেয়াদী সিসি ঢালাই প্রসস্থ ব্রীজ নির্মাণ করা হউক।

 

যাত্রীরা ভাঙ্গা কালভার্টটির এক প্রান্তে নেমে হেঁটে পার হয়, অপর প্রান্তে থাকা আরেকটি বাস অথবা জিপ চেড়ে যাতায়াত করতে দেখা যায়।

 

দুর্ঘটনা রোধ করতে লামা থানা পুলিশ সড়কের দু’পাশে ব্যারিকেড দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মাঃ মিজানুর রহমান জানান, এই সড়কের লামা-আলীকদম-চকরিয়াগামী যাত্রীদের যেন যানবাহন চলাচল ভোগান্তি না হয় সেই বিষয়টি মাথায় রেখে, লামা বাজার হতে সাবেক বিলছড়ি বিকল্প রোড়, যাত্রীবাহী জিপসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

 

সড়ক ও জনপদ বিভাগের বান্দরবান জেলা প্রকৌশলী মুসলে উদ্দিন চৌধুরী বলেন, দ্রুত ভেঙ্গে পড়া কালভার্টটি নতুন করে নির্মাণ করা হবে। তিনি সাময়িক ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/