সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলিবর্ষণের মামলায় ৯ জনের ফাঁসি

শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলিবর্ষণের মামলায় ৯ জনের ফাঁসি

২৫ বছর আগে পাবনায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলিবর্ষণের মামলায় বিএনপির ৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ২৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে পাবনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুস্তম আলী এ রায় ঘোষণা করেন। এতে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আর উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী।

সকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয় ১৯৯৪ সালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর হামলা মামলার ৩৩ আসামিকে। পরে তাদের উপস্থিতিতে রায় পড়ে শোনান বিচারক রুস্তম আলী।

মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোখলেছুর রহমান বাবলু, ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, সাবেক সভাপতি আক্তারুজ্জামান আক্তার ও ছাত্রদলের সাবেক ৩ নেতাসহ ৯ জনকে মৃত্যুদণ্ড এবং ২৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া, ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং ৫ আসামি মারা যাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

পাবনা জজ কোর্টের পিপি আক্তারুজ্জামান মুক্তা বলেন, আজকের রায়ে আমরা সন্তষ্ট, আশা করছি উচ্চ আদালতে গেলে রায় বহাল থাকবে।

১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী দলীয় কর্মসূচিতে অংশ নিতে ট্রেনে করে খুলনা থেকে সৈয়দপুরে যাচ্ছিলেন। পথে ঈশ্বরদী রেলওয়ে জংশনে শেখ হাসিনার কক্ষ লক্ষ্য করে গুলিবর্ষণ করে আসামিরা। তবে প্রাণে বেঁচে যান শেখ হাসিনা।

এ ঘটনায় ঈশ্বরদী জিআরপি থানার ওসি নজরুল ইসলাম বাদী হয়ে বিএনপির ৭ নেতাকর্মীসহ অজ্ঞাতদের আসামি করে একটি মামলা করেন। তদন্ত শেষে ৫২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় সিআইডি।

 

সূত্র: somoynews.tv -ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পবিত্র ঈদুল ফিতর আজ#https://coxview.com/islam-eid/

পবিত্র ঈদুল ফিতর আজ

অনলাইন ডেস্ক :মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর আজ। ঈদ শব্দটি আরবি, যার ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/