সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / সিরিয়ায় মার্কিন হামলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বিক্ষোভ

সিরিয়ায় মার্কিন হামলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বিক্ষোভ

ফাইল ছবি

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদেশে সিরিয়ায় মার্কিন হামলার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বিক্ষোভ হয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ফ্লোরিডা, ফিলাডেলফিয়া ও ওয়াশিংটনসহ অন্তত ১২টি নগরীতে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা ট্রাম্পের বিতর্কিত নির্দেশের বিরুদ্ধে ও সিরিয়ার মানুষের প্রতি সংহতি ঘোষণা করে স্লোগান দিয়েছে।

নিউইয়র্কে বিক্ষোভকারীদের হাতে যে সব প্ল্যাকার্ড ছিল তাতে লেখা ছিল, ‘বোমা ফেলে সিরিয়ার মানুষকে রক্ষা করা যায় না বরং এতে তারা নিহত হয়। মানবিকতার দোহাই দিয়ে বলছি, ফ্যাসিস্ট আমেরিকাকে আমরা মানব না।’

এ ছাড়া, ওয়াশিংটনের যুদ্ধবাজ নীতিকে তীব্র সমালোচনা করে তারা বলেন, সিরিয়ায় বোমা ফেলে সংঘাত কমবে না বরং আরও বাড়বে। বিক্ষোভকারীদের অনেকেই সিরিয়াবাসীর ভবিষ্যৎ নিয়ে গভীর উদ্বেগও প্রকাশ করেন।

নিউ ইয়র্ক নগরী থেকে অন্তত দুই বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে এবং ফ্লোরিডার জ্যাকসনভ্যালি থেকে আটক হয়েছে চার জন। আগামীকাল আমেরিকার অন্তত ৫০টি নগরীতে যুদ্ধবিরোধী বিক্ষোভের পরিকল্পনা করা হয়েছে।

এদিকে, লন্ডনে ব্রিটিশ যুদ্ধ বিরোধী গোষ্ঠী স্টপ দ্যা ওয়ার কোয়ালিশন বিক্ষোভ করেছে। ওয়েস্টমিনিস্টার সড়কে এ বিক্ষোভ করা হয়েছে। ফেসবুকে দেয়া স্ট্যাটাসে এ গোষ্ঠী কঠোর ভাষায় সিরিয়ায় ট্রাম্পের বোমা হামলার নিন্দা করেছে।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/