সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / সুশিক্ষিত জাতি গঠনে নূরানী শিক্ষার বিকল্প নেই – ডাক্তার ইউসুফ আলী

সুশিক্ষিত জাতি গঠনে নূরানী শিক্ষার বিকল্প নেই – ডাক্তার ইউসুফ আলী

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যছড়ি উপজেলার বাইশারী মডেল স্বতন্ত্র এবতেদায়ী ও নূরানী মাদ্রাসার ৫ম শ্রেণীর বিদায়ী শিক্ষার্থীদের দোয়া ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।


১৮ই ডিসেম্বর সোমবার রাতে বাইশারী হলরুমে এই সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। মাদ্রাসা শিক্ষার্থী মাইমুনা আক্তারের কোরআন তেলওয়াত ও মিসকাতের নাতে রাসুল (সঃ) এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন মাদ্রাসার সাবেক সভাপতি ও বাইশারী যুবলীগ সভাপতি একরামুল হক রাজু। মাদ্রাসা সুপার হাফেজ মাওলানা আহসান হাবিবের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ঈদগাঁও মডেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মানবিক ডা: মোহাম্মদ ইউসুফ আলী।

 

তিনি বলেন- সুশিক্ষিত জাতি গঠনে নুরানী শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, কোরআন আমাদের বিবেক, চিন্তা চেতনা, সংবিধান, রহমত, হেদায়েত, সুসংবাদ, কোরআন আমাদের জন্য আলো। আমাদের আগামী প্রজন্ম কুরআনের আলোয় আলোকিত হোক। আল্লাহ পাকের পক্ষ থেকে হেদায়েত রহমতের বৃষ্টিধারায় তার স্নাত হোক কোরআনুল করিম সে পথ দেখায়।কুরআনের এই শিক্ষা শৈশবে দেওয়ার জন্যই এই নূরানী শিক্ষা নৈতিকতাসম্পন্ন সুশিক্ষাই জাতির মেরুদন্ড। শুধু শিক্ষিত হলে চলবেনা, কোমলমতি শিক্ষার্থীদের নৈতিকতাসম্পন্ন সুশিক্ষিত করতে হবে। তবে তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। তারা কখনো দুর্নীতিগ্রস্ত হবেনা, অন্যের হক নষ্ট করবেনা।

 

অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা আবদুর রশিদের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ঈদগাঁও বাজার পরিচালনা কমিটির সদস্য মোঃ রফিক ঈদগাহ মডেল হাসপাতালের ম্যানেজার আবু বক্কর ছিদ্দিক, বাইশারী শাহ নুরুদ্দীন রাহঃ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুরুল হাকিম, পিএইচপি রাবার প্লান্টেশন এর সিনিয়র একাউন্টেন্ট ইয়াহিয়া চৌধুরী, মাদ্রাসার শিক্ষা নূরাগী সদস্য মোঃ ইলিয়াস সওদাগর প্রমূখ।


এছাড়াও উপস্থিত ছিলেন বাইশারী টমটম চালক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলী মোঃ মিনহাজ, যুবনেতা রাসেল তালুকদার, সহ-সভাপতি শামশুল আলমসহ শিক্ষক, অভিভাবক মন্ডলীরা। প্রধান অতিথি কে সম্মাননা ক্রেস্ট ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেষ্ট ও বিশেষ উপহার সামগ্রী প্রদান করে দেশ ও জাতির কল্যানে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/