সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিবিধ / সেক্স রোবটের কাছে কুমারীত্ব হারাবে তরুণ-তরুণীরা

সেক্স রোবটের কাছে কুমারীত্ব হারাবে তরুণ-তরুণীরা

Sex Doll

বর্তমান দুনিয়ায় তথ্যপ্রযুক্তির সবচেয়ে বিস্ময়কর আবিস্কারের নাম ‘রোবট’। বর্তমানে হেন কোনো কাজ নেই যা মানুষ রোবট এর মাধ্যমে করাতে চেষ্টা করছে না। কিন্তু তাই বলে রোবটের সঙ্গে সেক্স!

হ্যাঁ, সম্প্রতি শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ক্রিস্টাস সারকেই এর কথায় এমনই ইঙ্গিত পাওয়া গেল। তার মত অনুযায়ী ভবিষ্যতে তরুণ-তরুণীরা সেক্স রোবটের কাছে তাদের কুমারীত্ব হারাতে পারেন।

চেলটেনহ্যাম সায়েন্স ফেস্টিভ্যালে এক বক্তৃতায় তিনি সতর্ক করে দিয়ে বলেন যে, অ্যান্ড্রয়েড সেক্স পুতুল সমাজের জন্য এক ভয়ানক ক্ষতিকর পরিণতি ডেকে আনতে যাচ্ছে।

তিনি বলেন, সেক্স রোবট এখন ব্যবহারযোগ্য এবং অবশ্যই পরবর্তী ১০ বছরের মধ্যে এটি অনেক সহজলভ্য হয়ে যাবে। আমি মনে করি এটি ব্যবহারে একটি বয়সসীমা থাকবে। অবশ্যই তা থাকা উচিত, কিন্তু যদি আপনার বাবা বা মায়ের একটি সেক্স রোবট থাকে, আপনি ছিঁচকে চোরের মতো তা চুরি করে গোপনে ব্যবহার করতেই পারেন।

তিনি আরো বলেন, একটা মেশিনের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করাটা আসলে সমস্যা না কিন্তু এটি যদি আপনার প্রথম যৌন সম্পর্ক হয়, আপনার প্রথম কোনো সম্পর্ক হয়, সেক্ষেত্রে এটা করার পরে বিপরীত লিঙ্গের প্রতি আপনার ধারণা কী হবে? আপনি কী এর মাধ্যমে একজন পুরুষ বা মহিলার সম্পর্কে সত্যিকারের কোনো ধারণা পাবেন?

এটা তখন আমাদের বাস্তব জীবনের সঙ্গে মিশে যাবে, স্বাভাবিক মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়াবে।

এছাড়াও সম্প্রতি আরো একটি সতর্কবার্তা দেয়া হয়েছে যে, সেক্স রোবটের উত্থান পুরুষদের এবং মহিলাদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করতে পারে বিশেষ করে যারা ভয় পান যে তারা কামার্ত অ্যান্ড্রয়েড এর প্রেমনিবেদন দক্ষতার সঙ্গে মানাতে পারবে কিনা।

প্রযুক্তিগত অগ্রগতি মানে সুদর্শন অ্যান্ড্রয়েডের সঙ্গে মানুষের সেক্স- এক্স মেশিনা এর মতো অতীতের বিজ্ঞান সিনেমার বিষয়টি এখন বাস্তব হয়ে উঠছে।

কৃত্রিম বুদ্ধিমত্ত্বা বিশেষজ্ঞ ডেভিড লেভি ভবিষ্যদ্বাণী করেন যে, যেহেতু মানুষ রোবোটিক্সের সঙ্গে যৌনসম্পর্ক স্থাপন করতে স্বস্তিবোধ করছে এবং এমনকি প্রেম ও বিয়ের ক্ষেত্রেও অ্যান্ড্রয়েড আরো আরো জনপ্রিয় হয়ে উঠবে।

সূত্র:risingbd.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

১০ ফেব্রুয়ারি; ইতিহাসের এইদিনে https://coxview.com/radamel-falcao-footballar-birthday-day/

১০ ফেব্রুয়ারি; ইতিহাসের এইদিনে

রাদামেল ফালকাও গার্সিয়া সারাতে (রাদামেল ফালকাও নামে সুপরিচিত) একজন কলম্বীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি ১৯৮৬ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/