সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

একটু সুন্দর দেখানোর জন্য আমরা বিভিন্ন ধরণের জিনিস দিয়ে নিজেদের সাজিয়ে থাকি। যুগের সাথে তাল মিলিয়ে চলতেও বাজারের নানা ফ্যাশন পণ্য কিনে নিজেকে মনের মতো সাজান অনেকেই। বিশেষ করে নারীরা নানা ধরণের গহনা, কসমেটিক্স ব্যবহার করেন অনেক বেশী। কিন্তু আপনি জানেন কি, নিজেকে একটু সুন্দর দেখানোর আশায় কতো মারাত্মক ক্ষতি করে চলেছেন প্রতিদিন? সৌন্দর্য বর্ধনের কিছু জিনিস যা প্রতিদিনই ব্যবহার করা হচ্ছে, তা আপনার স্বাস্থ্যকে ফেলে দিচ্ছে হুমকির মুখে।

১) বড় ও ভারী কানের দুল

সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

গহনা পড়তে নারীরা ভীষণ ভালোবাসেন যা নতুন কিছুই নয়। কেউ কেউ নিজের স্ট্যাটাস জাহির করতে নানা দামী মেটালের বড় ভারী কানের দুল পরার অভ্যাস করে ফেলেন যা কানের জন্য খুবই ক্ষতিকর। ভারী কানের দুল পরার কারণে ভারের কারণে কানের ফুটো নিচের দিকে নামতে থাকে। অনেক সময় কানের লতি ছিঁড়ে যাওয়ার মতো ঘটনাও ঘটতে দেখা যায়।

২) প্রেসক্রিপশন ছাড়া চোখে কন্টাক্ট লেন্স পরা

সৌন্দর্য বর্ধনের যে জিনিসগুলো আপনার জন্য মারাত্মক ক্ষতিকর

চোখের সৌন্দর্য বৃদ্ধির জন্য অনেকেই কোনো ধরণের ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়াই নিজের ইচ্ছে মতো কন্টাক্ট লেন্স বানিয়ে নেন। কিন্তু একবারও ভেবেছেন কি, চোখের মতো এতো গুরুত্বপূর্ণ অঙ্গের কতোটা ক্ষতি করছেন আপনি? ডাক্তারের পরামর্শ ছাড়া কমদামী লেন্স পরা, লেন্স সঠিকভাবে পরিষ্কার না করে পরা, লেন্স পরে ঘুমিয়ে যাওয়া আপনার অন্ধত্বের কারণ হয়ে দাঁড়াতে পারে।

৩) শক্ত করে চুল বাঁধার ক্লিপ
অনেকেরই শক্ত করে টেনে চুল বাঁধার অভ্যাস রয়েছে। নিজেকে সুন্দর দেখানোর এই কাজটিও আপনার জন্য মারাত্মক ক্ষতিকর।টিভি বা কম্পিউটারের স্ক্রিনে তাকিয়ে থাকাই নয়, আপনার মাথাব্যথা সমস্যার কারণ হতে পারে শক্ত করে চুল বাঁধার ক্লিপগুলোও। শক্ত করে চুল বাঁধার কারণে রক্ত সঞ্চালনে বাঁধার সৃষ্টি হয় যার ফলে মাথাব্যথার সমস্যা দেখা দেয়। এবং সেই সাথে চুল পড়ে যাওয়ার সমস্যাও বেড়ে যায় মারাত্মক আকারে।

৪) ধাতব গহনা
অনেকের ত্বক সকল ধাতব গহনা সহ্য করতে পারে না। ত্বক অনেক সেনসিটিভ হলে স্বর্ণ বা রূপার তৈরি গহনা ছাড়া অন্য ধাতবের গহনা ত্বক সহ্য করতে পারে না। এতে ত্বকে র‍্যাশ, চুলকোনি ও ইনফেকশনের মতো সমস্যা দেখা দেয়।

প্রিয়ডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/