সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / স্কুলে মিয়ানমার সেনাবাহিনীর গোলাবর্ষণ : হতাহত ২৩

স্কুলে মিয়ানমার সেনাবাহিনীর গোলাবর্ষণ : হতাহত ২৩

অনলাইন ডেস্ক :
মিয়ানমারের ক্ষমতাসীন সামরিক জান্তা বিদ্রোহীদের ঘাঁটি দাবি করে একটি স্কুলে হেলিকপ্টার থেকে গুলি চালিয়েছে। গুলিতে অন্তত ৬ শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১৭ জন আহত হয়েছে। দেশটির মধ্য সাজাইং অঞ্চলের লেট ইয়েট কোনে গ্রামে গত শুক্রবার এই হামলা হয়। স্থানীয় গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শীরা হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

আজ সোমবার স্থানীয় সংবাদমাধ্যম ও বাসিন্দাদের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এদিকে এক বিবৃতিতে সরকারি বাহিনী দাবি করেছে, একটি বৌদ্ধমঠে অবস্থিত স্কুলটিতে ঘাঁটি গেড়েছে সশস্ত্র বিদ্রোহী সংগঠন ‘কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি‘ {(Kachin Independence Army) (KIA}। রয়েছে ‘পিপল’স ডিফেন্স গ্রুপ’ সংগঠনের ‘সন্ত্রাসবাদীরা’। তাদের হঠাতে হামলা চালানো হয়। সেনাবাহিনী আরও দাবি করেছে, তল্লাশি অভিযানের সময় জঙ্গিরা জওয়ানদের উপর হামলা চালায়। জবাবে সেনা জওয়ানরা গুলি ছোঁড়েন। সেই হামলায় কয়েকজন গ্রামবাসীর মৃত্যু হয়েছে।

মিজিমা এবং ইরাওয়াদ্দি নিউজ পোর্টালের প্রতিবেদন অনুসারে, সেনাবাহিনীর হেলিকপ্টারগুলো গ্রামের একটি বৌদ্ধ বিহারে অবস্থিত স্কুলটিতে গুলি চালায়। এতে কিছু শিশু গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়, অন্যরা পরে মারা যায়। স্থানীয়রা জানিয়েছেন, পরে সামরিক বাহিনী শিশুদের মরদেহ ১১ কিলোমিটার দূরে একটি শহরে নিয়ে যায়। সেখানে তাদের সমাধিস্থ করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঘটনাটির ছবি ছড়িয়ে পড়েছে। এসব ছবিতে স্কুল ভবনে বুলেটের গর্ত, ক্ষতিগ্রস্ত স্কুলের ভেতরে রক্তের দাগ ও বইপত্র, স্কুলব্যাগ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে।

এক বিবৃতিতে মিয়ানমার সামরিক বাহিনী বলেছে, কাচিন ইন্ডিপেন্ডেন্স আর্মি নামের একটি বিদ্রোহী গোষ্ঠী এবং সশস্ত্র গেরিলাদের সংগঠন ‘পিপলস ডিফেন্স ফোর্স (পিডিএফ) স্কুলটির ওই ভবনে লুকিয়ে ছিল। অস্ত্র পরিবহনের কাজে ওই গ্রামটি ব্যবহার করছিল তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-24.jpeg

ঈদগাঁওতে দুইদিন ব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ শুরু

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/