সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রি হলেন বাবুল শর্মা

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রি হলেন বাবুল শর্মা


নিজস্ব প্রতিবেদক :
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের ট্রাষ্ট্রি হয়েছেন কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রামুর সম্ভ্রান্ত ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য বাবুল শর্মা।

১৪ জানুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে ধর্ম মন্ত্রণালয়ের সহকারি সচিব মো: তরিকুল ইসলাম স্বাক্ষতির প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টি আইন ২০১৮ এর ৫ নং ধারা অনুযায়ী সরকার সারাদেশে ২১ জনকে ট্রাষ্ট্রি মনোনিত করে। এর মধ্যে বাবুল শর্মাকে কক্সবাজার, চট্টগ্রাম দক্ষিণ, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি জেলায় দায়িত্বে পালনে ট্রাষ্ট্রি মনোনিত করা হয়। যার মেয়াদকাল হচ্ছে ১৪ জানুয়ারী ২০২০ হতে পরবর্তি ৩ বছর।

উল্লেখ্য বাবুল শর্মা দীর্ঘদিন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি মঠ, মন্দির ও শ্মশ্বানের উন্নয়নে নানাভাবে ভূমিকা রেখে আসছেন। এছাড়া সনাতন সম্প্রদায়ের অধিকার আদায় ও জীবনমান উন্নয়নে তার অবদান রয়েছে। উচ্চ শিক্ষিত, মার্জিত, দানশীল ও সুবক্তা বাবুল শর্মা ট্রাষ্টি মনোনিত হওয়ায় এখন শ্মশ্বান, মঠ, মন্দিরের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেছেন হিন্দু ধর্মালম্বীরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/