সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / ১৩৮ কোটি টাকার প্রথম কিস্তি দিল রবি

১৩৮ কোটি টাকার প্রথম কিস্তি দিল রবি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার নিরীক্ষা দাবির মধ্যে থেকে হাইকোর্টের নির্দেশে ১৩৮ কোটি টাকার প্রথম কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি। বিটিআরসির তরফ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত ৫ জানুয়ারি হাইকোর্ট ১৩৮ কোটি পরিশোধ করার নির্দেশনা দেয় রবিকে। হাইকোর্ট এজন্য তাদের পাঁচ মাসের কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ দেয়। আর এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রবি পাঁচ কিস্তির প্রথমটি পরিশোধ করে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসেবে গ্রামীণফোনের ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে। এই দুটি প্রতিষ্ঠানে বিটিআরসি’র পরিচালিত নিরীক্ষা আপত্তিতে এই অর্থ পাওনা হয়েছে বলে বলা হচ্ছে।

অর্থ পরিশোধের কারণে টেলিযোগাযোগসহ সরঞ্জাম আমদানি ও প্যাকেজ অনুমোদনের ক্ষেত্রে রবির ওপর নিয়ন্ত্রক সংস্থার এনওসি বন্ধের নিষেধাজ্ঞা উঠে যাবে বলে আশা করা হচ্ছে।

এদিকে রবি তাদের পাওনা টাকা পরিশোধ করা শুরু করলেও গ্রামীণফোন এখনো কোনো অর্থ পরিশোধ করেনি। গ্রামীণফোনকে আদালত দুই হাজার কোটি টাকা পরিশোধের কথা বলেছিল। আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে এই অর্থ পরিশোধের সুযোগ রয়েছে।

এদিকে সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে, যারা সময়মতো আদালতের নির্দেশনা অনুযায়ী অর্থ পরিশোধ করবে না সেই প্রতিষ্ঠানে প্রশাসক বসিয়ে পাওনা আদায় করা হবে।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/