সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / সিরিজ জয় বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করল ক্রিকেট দল

সিরিজ জয় বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করল ক্রিকেট দল

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/08/Sports-Bangladesh-winer-.jpg?resize=540%2C303&ssl=1

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ৩ ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। মাঝে চতুর্থ ম্যাচে হারার পর শেষ ম্যাচে এসে আবারো অজিদের গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ৫ ম্যাচের সিরিজে বাংলাদেশ জয়ী ৪-১ ব্যবধানে। অজিবধের এই সিরিজ বাংলাদেশ উৎসর্গ করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে। সোমবার (৯ আগস্ট) সিরিজ শেষে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘আমরা এই সিরিজ জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করতে চাই।’

উল্লেখ্য ৫ ম্যাচের এই সিরিজের অফিসিয়াল নাম ছিল, ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি সিরিজ ২০২১, বাংলাদেশ-অস্ট্রেলিয়া।’ নানা শর্তের বেড়াজালে ঘেরা এই সিরিজ শুরু হয় ৩ আগস্ট, শেষ হল ৯ আগস্ট। এক সপ্তাহেরও কম ব্যবধানে সিরিজটির শুরু থেকেই বাংলাদেশ কর্তৃত্ব দেখায়।

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচটা ৬০ রানের বড় ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতলেন স্বাগতিকরা। ব্যাট হাতে ১১ রান করেন সাকিব। বল হাতে ৩.৪ ওভারে ৯ রানে ৪ উইকেট শিকার করেন। টি-টোয়েন্টিতে এটা তার দ্বিতীয় ক্যারিয়ারসেরা বোলিং। তাঁর সেরা বোলিং ফিগার ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে ২০ রানে ৫ উইকেট।

প্রথম ম্যাচে জেতে ২৩ রানে, দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে ও তৃতীয় ম্যাচে ১০ রানে জিতে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে আবারও ৬০ রানে অস্ট্রেলিয়াকে হারায় বাংলাদেশ। অজিরা তাদের টি টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন ৬২ রানে অলআউট হয়। ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬২ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এর আগে সর্বনিম্ন ৭৯ রানে অলআউট হয়েছিল তারা।

 

 

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/