সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সাংস্কৃতিক ও বিনোদন / আদালতের নিষেধাজ্ঞায় থমকে গেলো ‘মুখোশ মানুষ’

আদালতের নিষেধাজ্ঞায় থমকে গেলো ‘মুখোশ মানুষ’

Mokh Mokhosh (30-6-16) -1

থমকে গেলো নওশিন-হিল্লোল অভিনীত বহুল আলোচিত চলচ্চিত্র ‘মুখোশ মানুষ দ্য ফেক’ চলচ্চিত্রের মুক্তি। আদালতের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা থাকায় সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়নি চলচ্চিত্রটি। গত মাসের শেষ দিকে এই চলচ্চিত্রটির সকল কার্যক্রম বন্ধ রাখতে নিষেধাজ্ঞা জারি করেন ঢাকার জেলা জজ আদালত। যার প্রেক্ষিতে সেন্সর বোর্ড ছবিটি মুক্তির অনুমতি দেয়নি।

বিবেক মিডিয়ার কর্নধার প্রবাসী বাঙ্গালী প্ল্যাসিড পল রোবেরো’র দায়ের করা একটি মামলায় ২৬ মে এস এস কুদ্দুস জামানের আদালত এ নিষেধাজ্ঞা জারি করেন। একই সঙ্গে আদালতের এই নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে এই সিনেমার পরিচালক ও প্রয়োজককে কারন দর্শাতেও বলা হযেছে।

আদালতের আদেশে বলা হয়, দ্য ফেক ফিল্মটির রিলিজ সংক্রান্ত কার্যক্রম আদালত পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Mokh Mokhosh (30-6-16) -2

মামলার বিবরনে জানা গেছে, মুখোশ মানুষ নামে একটি খণ্ডকালীন নাটক নির্মানের জন্য উদ্যোগ নেন প্ল্যাসিড পল রোবেরো’র বিবেক মিডিয়া ও জাপানের আরেকটি প্রতিষ্ঠান জাপান-বাংলাদেশ মিডিয়া লিমিটেড। তবে, পরিচালক ইয়াসির আরাফাত জুয়েল কয়েক দফা টাকা নেয়ার পরও নাটকের কাজ অসমাপ্ত রেখে পরবর্তীতে প্রযোজক বদলে একই গল্পে ‘মুখোশ মানুষ দ্য ফেক’ চলচ্চিত্রটি নির্মাণ করেন।

এ বিষয়ে বিবেক মিডিয়ার কর্নধার প্ল্যাসিড পল রোবেরো বলেন, সব মিলিয়ে এটার পেছনে ১৫-১৬ লক্ষ্য টাকার মতো বিনিয়োগ করা হয়েছে। কিন্তু পরিচালক জুয়েল মুখোশ মানুষ গল্পটি অবলম্বনে ‘দ্য ফেক’ নামে একটি চলচ্চিত্র বানান। একেএম সামসোদ্দাহা পাটোয়ারী নামে একজন এটি প্রয়োজনা করেছেন। এতে আমারা বিশাল ক্ষতির সম্মূখীন হয়েছি। এমন পরিস্থিতিতে আমরা আদালতের দ্বারস্থ হতে বাধ্য হয়েছি।’

এর আগে চলচ্চিত্রটির ট্রেলার প্রকাশিত হলে, নওশিন হিল্লোলের অন্ত:রঙ্গ খোলামেলা দৃশ্য সমালোচনার ঝড় তোলে। এ জুটি ছাড়াও চলচ্চিত্রটিতে অভিনয় করেন, কল্যাণ, রাইজা, লামিয়া মিমো, বড়দা মিঠু। সিনেমার গানগুলো গেয়েছেন এ সময়ের জনপ্রিয় ব্যান্ড চিরকুট, চলচ্চিত্রের ব্যস্ততম সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন।

সূত্র:banglamail24.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/