সাম্প্রতিক....
Home / জাতীয় / ‘আন্তর্জাতিক ইনকামিং কলরেট মিনিট প্রতি ২ সেন্ট’

‘আন্তর্জাতিক ইনকামিং কলরেট মিনিট প্রতি ২ সেন্ট’

BTCL

দেশের ভেতরে আসা আন্তর্জাতিক টেলিফোন কলের বিল প্রতি মিনিটে ২ সেন্টই থাকছে। বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং বাংলাদেশ টেলি যোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল)- এর নেয়া এ সিদ্ধান্তই বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার বিটিসিএল- এর এ সংক্রান্ত এক আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র ‍কুমার সিনহার নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন।

বিহির্বিশ্ব থেকে বিদেশি ক্যারিয়ারের মাধ্যমে আন্তর্জাতিক টেলিফোন কলগুলো বাংলাদেশে প্রবেশ করে। এই জন্য প্রতি মিনিট টেলিফোন কলের জন্য বিদেশি ক্যারিয়ারগুলোকে দেড় সেন্ট করে বিটিসিএলকে প্রদান করতে হতো।

গত বছরের আগস্ট মাসে বিটিআরসি’র নির্দেশনা অনুযায়ী কলরেট দেড় সেন্ট থেকে ২ সেন্ট করা হয়। মূল্য বৃদ্ধির এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে আরবিট্রেশন অ্যাক্ট এর ৭ এর ক ধারায় হাইকোর্টে আবেদন করেন চার বিদেশি ক্যারিয়ার অরবিট টেলিকম এশিয়ার ট্রান্সম্যান লিমিটেড ও আইটিসি লিমিটেড।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট গত ৯ ফেব্রুয়ারি এক রায়ে বলেন, প্রতি মিনিট কলের মূল্য বৃদ্ধির জন্য বিটিসিএলকে আইন অনুযায়ী শালিসির মাধ্যমে যেতে হবে।

হাইকোর্টের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল বিভাগে যায় বিটিসিএল।

শুনানি শেষে আপিল বিভাগ আজ বিটিসিএল-এর আবেদন নিষ্পত্তি করে হাইকোর্টের রায় বাতিল করে দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিটিসিএলের পক্ষে ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ এবং চার কোম্পানির পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ , অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন শুনানি করেন।

সূত্র:risingbd.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন https://coxview.com/islam-zakat-2/

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন

  অনলাইন ডেস্ক :এ বছর দেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/