সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে কোয়ারেন্টাইনে থাকা ১০ পরিবারের মাঝে সেনাবহিনীর ত্রাণ বিতরণ

আলীকদমে কোয়ারেন্টাইনে থাকা ১০ পরিবারের মাঝে সেনাবহিনীর ত্রাণ বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
বান্দরবানের আলীকদম উপজেলার কোয়ারেন্টাইনে থাকা ১০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম পিএসসি। শুক্রবার (২৭ মার্চ) দুপুরে আলীকদম সেনা জোনের আওতাধীন কানা মাঝি আর্মি ক্যাম্পে আলীকদম সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিণ-পূর্ব পালং পাড়া ১০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেয়া হয়।

সেনা জোনের উদ্যোগে দেয়া ত্রাণ পেয়ে খুশি হয় হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষ গুলো। এ সময় স্থানীয় প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, চাউল ১০ কেজি, আটা ১০ কেজি, তেল ১ কেজি, লবণ ৫০০ গ্রাম, ডাল ১ কেজি, চিনি ২ কেজি, সাবান ২টি ও বিস্কুট পরিমাণ মতো।

জানা যায়, বৃহস্পতিবার সদর ইউনিয়নের আলীনগর এলাকার দক্ষিণ-পূর্ব পালং পাড়ায় আব্দুস সালামের ছেলে মো. সারোয়ার (১৩) অসুস্থ হলে বেলা ১১টায় তাকে আলীকদম হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয় ডাক্তাররা। পরে বৃহস্পতিবার দুপুর ২টায় সে মারা যায়। মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলনা বলে জানায়, আলীকদম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহাতাব। সে থেকে অধিক সুরক্ষার জন্য এই পাড়ার ১০টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয় আলীকদম উপজেলা প্রশাসন।

এদিকে আলীকদম ও লামা উপজেলাকে লকডাউন ঘোষণা করার পর থেকে আলীকদম সেনা জোনের উদ্যোগে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ, এলাকা মনিটরিং, ত্রাণ সামগ্রী বিতরণ, প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান ও চিকিৎসা সেবা নিশ্চিত সহ নানা মানবিক ও জনকল্যাণ মূলক কাজ করতে দেখা গেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/