সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / আসছে চমকে দেয়া ৬ স্মার্টফোন

আসছে চমকে দেয়া ৬ স্মার্টফোন

নতুন বছরের শুরু। আর নতুন বছর মানেই নতুন নতুন স্মার্টফোন। গত বছরের সব ফোনকে পিছনে ফেলে এ বছর এগিয়ে আছে অনেক ফোনই। যা আপনাকে করবে আরও উন্নত। আসুন জেনে নেয়া যাক, ২০২০ সালে চমক দেয়া ৬টি ফোন সম্পর্কে।

স্যামসাং গ্যালাক্সি এস১১
২০২০ সালের ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যেই আসবে স্যামসাং গ্যালাক্সি এস ১১। এমন গুজবই শোনা যাচ্ছিল অনেক দিন। জানা গিয়েছিল, নতুন এই ফোনের ডিসপ্লের পাঞ্চ হোল আরও ক্ষুদ্রতর হতে চলছে। ঠিক যেমনটা এখন স্যামসাং নোট ১১ এর রয়েছে। ৫জি তো থাকছেই। তবে যাই হোক, নতুন চমক নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস ১১ আসতে পারে আগামী ফেব্রুয়ারিতেই।

অ্যাপল আইফোন ১২
আইফোন ১১ সিরিজ বাজারে আসার সঙ্গে সঙ্গেই প্রশ্ন উঠেছিল ৫জি পরিসেবা নিয়ে। অ্যাপল জানিয়েছিল, ২০১৯ সালে তাদের পক্ষে কোনো ৫জি ফোন উন্মুক্ত করা সম্ভব হয়নি। এবার সেই পরিষেবা নিয়ে নতুন বছরে ইউজারদের জন্য আসছে নতুন আইফোন। নতুন এই হ্যান্ডসেটে থাকবে চকচকে নতুন ডিজাইন। থাকছে না কোনো নচ, ওএলইডি ডিসপ্লে। নতুন বছরের প্রথম দিকেই তিনটি ফোন উন্মুক্ত করার চিন্তভাবনা রয়েছে।

শাওমি এমআই ১০
নতুন বছরে এমআই ১০ নিয়ে আসছে শাওমি। স্ন্যাপড্রাগন ৮৬৫ এর প্রথম ফোনও হতে চলেছে এটি। জানুয়ারিতেই চীনের বাজারে আসবে এই স্মার্টফোন। এরপরই হয়তো পাওয়া যাবে বাংলাদেশে। এই ফোনে থাকছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

অপ্পো ফাইন্ড এক্স টু
পপ ক্যামেরা এনে অপ্পো ফাইন্ড এক্স স্মার্টফোনের আধুনিকীকরণের পথে হাঁটছিল অপ্পো। শোনা যাচ্ছে, পরবর্তী স্মার্টফোনের জন্য এবার আন্ডার ডিসপ্লে ক্যামেরা আনতে চলেছে অপ্পো। নতুন অপ্পো ফাইন্ড এক্স টু স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৬৫।

হুয়াওয়ে পি ৪০
২০১৯ সাল হুয়াওয়ের জন্য তেমন সুখকর ছিল না। অনেক সংগ্রামের পর চীনে এখনও সেরা ফোন হুয়াওয়ে। সব কিছু ছাপিয়ে নতুন বছরে আসছে হুয়াওয়ের চমকপ্রদ নতুন স্মার্টফোন হুয়াওয়ে পি ৪০। এতে থাকছে Five Camera Lecia System। এছাড়া প্রধান ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেলের।

নোকিয়া ৮.২
বাজারে ৫জি হ্যান্ডসেট আনতে কিছুদিন আগে কোয়ালকমের সঙ্গে চুক্তি করেছে নোকিয়া। তখনই ঠিক হয়েছিল, নোকিয়ার নতুন স্মার্টফোনগুলোতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন সিরিজের হার্ডওয়্যার থাকবে। শোনা যাচ্ছে, নতুন এই নোকিয়া ৮.২ হ্যান্ডসেটে কিছু চমকপ্রদ ফিচার থাকছে। স্ন্যাপড্রাগন ৮৬৫-এর পাশাপাশি আর কী ফিচার থাকছে তার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/