সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আয়ের রেকর্ড গড়ল ‘পোন্নিয়িন সেলভান’

আয়ের রেকর্ড গড়ল ‘পোন্নিয়িন সেলভান’

অনলাইন ডেস্ক :
সদ্য মুক্তি পাওয়া সিনেমা ‘পোন্নিয়িন সেলভান’ এখন বিশ্বজুড়ে বক্স অফিস কাঁপাচ্ছে। এ কদিনেই ‘পোন্নিয়িন সেলভান’ (Ponniyin Selvan) তামিল চলচ্চিত্রের এ যাৎকালের সবচেয়ে বড় চমক দেখিয়েছে। যা বিক্রম ও বিগিল এর রেকর্ডকেও ছাড়িয়ে গেছে। এরই মধ্যে তামিল ছাড়াও হিন্দি, তেলুগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ‘পোন্নিয়িন সেলভান’। পোন্নিয়িন সেলভানের প্রোডাকশন কোম্পানি লাইকা প্রোডাকশনও এক টুইটে রেকর্ড আয়ের তথ্য প্রকাশ করেছে।

সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া বিগ বাজেটের মহাকাব্যিক সিনেমা ‘পোন্নিয়িন সেলভান’ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সবে ১০ দিন হল। এর মধ্যেই বক্স অফিসে (Box office collection) প্রায় ৪০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। এখনও পর্যন্ত অঙ্কটা ৩৭৯ কোটির আশেপাশে রয়েছে। তবে শীঘ্রই যে ৪০০ কোটির গণ্ডি পেরিয়ে যাবে এই ছবি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি আরও ১২০ কোটি রুপি আয় করতে পারে। তামিলনাড়ুতে সিনেমাটি ১৫০ কোটির বেশি আয় করেছে। কমল হাসানের ‘বিক্রম’-এর পরে এটি এখন রাজ্যের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র। ‘বিক্রম’ প্রায় ১৯০ কোটি রুপি আয় করেছে।

সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত করেছেন। সদ্য মুক্তি পাওয়া তার অভিনেত্রী তামিল সিনেমা ‘পোন্নিয়িন সেলভান ১’ এখন বিশ্বজুড়ে বক্স অফিস কাঁপাচ্ছে। সিনেমাটির মাধ্যমে এক দশক পর তামিল সিনেমায় প্রত্যাবর্তন করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। দশম শতাব্দিতে চোল সাম্রাজ্যের পটভূমিকে কেন্দ্রে করে নির্মিত এ ছবির পরিচালক মণি রত্নম। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাসনির্ভর পাঁচ পর্বের তামিল উপন্যাসের ওপর ভিত্তি করে এ ছবিটি নির্মিত হয়েছে। যেখানে নন্দিনী ও মন্দাকিনী দেবীর দ্বৈত চরিত্রে ধরা দিয়েছেন ঐশ্বরিয়া। মুক্তির পরপরই দর্শক এবং সমালোচক উভয়েই প্রশংসায় ভাসাচ্ছেন এই অভিনেত্রীকে।

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্যের একজন বিশ্লেষক রমেশ বালা টুইটারে জানিয়েছেন, মুক্তির প্রথম সপ্তাহেই ৩০০ কোটির ক্লাবের মাইলফলক অতিক্রম করা পঞ্চম তামিল সিনেমা পোন্নিয়িন সেলভান।

সেসময়কার চোল সাম্রাজ্যের রাজ পরিবারে অন্দরমহলের দ্বন্দ্বে পরবর্তী প্রজন্মের মধ্যে যে বিদ্বেষের বীজ রোপিত হয়, তারই চিত্রায়ন পোনিয়িন সেলভান সিনেমা।

‘পোন্নিয়ান সেলভান ১’ সিনেমাটিতে ঐশ্বরিয়া, বিক্রম ও তৃষার সঙ্গে আরো রয়েছেন শরৎকুমার, পার্থিবন, নাসের, প্রকাশ রাজ, রহমান, বিক্রম প্রভু, ঐশ্বর্য লক্ষ্মী, জয়রাম এবং প্রভু। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। এর গল্প আবর্তিত হয়েছে চোল রাজবংশের চারপাশ ঘিরে। কিভাবে রাজা অরুণমোঝি বর্মণ রাজা চোজান হন, সেই গল্প নিয়েই নির্মিত সিনেমাটি। আগামী বছর এ ছবির দ্বিতীয় অংশ মুক্তির কথা রয়েছে।

কালকি কৃষ্ণমূর্তির পাঁচ পর্বের উপন্যাসের ব্যাপ্তি প্রায় ২ হাজার ২০০ পৃষ্ঠা। যা দিয়ে পাঁচ-দশটি সিনেমা তৈরি করে ফেলা যায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে মণি রত্নম জানান, বাজেটের সীমাবদ্ধতার কারণে দুই পার্টেই সিনেমাটি শেষ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/