সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ‘ইত্যাদি’-তে মাহফুজ-বুবলীর নৃত্য

‘ইত্যাদি’-তে মাহফুজ-বুবলীর নৃত্য

অনলাইন ডেস্ক :

ঈদ মানে আনন্দ। আর ঈদের দিনে আনন্দের সাথে বিনোদনে যোগ হচ্ছে হানিফ সংকেত পরিচালনায় ও উপস্থাপনায় ইত্যাদি। ‘ইত্যাদি’র প্রতিটি বিষয়েই খুঁজে পাওয়া যায় সমসাময়িক প্রসঙ্গ, সমাজের অসংগতির বিরুদ্ধে তীব্র ব্যঙ্গ বিদ্রুপের কষাঘাত। সেটা গান, অভিনয়, নৃত্য-সব কিছুতেই ফুটিয়ে তোলা হয়। ঈদ ইত্যাদিতে পরিবেশিত দলীয় সংগীতও তেমনি একটি পর্ব।

ছোটবেলায় ‘আদর্শলিপি’ কিংবা ‘বাল্যশিক্ষা’য় অনেক উপদেশমূলক নীতিবাক্য আমরা পড়েছি। একজন মানুষকে মানুষের মতো মানুষ তৈরি করতে এক অদৃশ্য শক্তি ছিল সেই বইগুলোর। অক্ষরে অক্ষরে ছিলো মানুষ হওয়ার সংকেত। বর্তমান অবস্থার প্রেক্ষাপটে এই বিষয়ের ওপরেই তৈরি করা হয়েছে এবারের দলীয় সংগীত।

এই পর্বে অংশগ্রহণ করেছেন দুই পর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ এবং চিত্রনায়িকা শবনম বুবলী। তার সঙ্গে অংশগ্রহণ করেছেন ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পীবৃন্দ। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদি। কণ্ঠ দিয়েছেন পুলক, রিয়াদ ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মামুন।

ফাগুন অডিও ভিশন জানায়, শত ব্যস্ততার মধ্যে শিল্পীরা এই নাচটিকে সুন্দর করার জন্যে অত্যন্ত উৎসাহ নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন এবং নিয়মিত মহড়ায়ও অংশ নিয়েছেন। অভিনয় ও নৃত্য ছন্দে পরিবেশিত এই দলীয় সংগীতটি দর্শকদের আনন্দ দেবে।

প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে। ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ইত্যাদি। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/