সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদের নাটক ‘পান্তা ভাতে ঘি’

ঈদের নাটক ‘পান্তা ভাতে ঘি’

অনলাইন ডেস্ক :

ঈদ উপলক্ষ্যে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে ঈদের বিশেষ নাটক ‘পান্তা ভাতে ঘি’। এস এ হক অলিকের রচনায় এটি প্রযোজনা করেছেন শাহরিয়ার মোহাম্মদ হাসান। প্রচারিত হবে ঈদের দিন রাত ৯টায়।

নাটকটি প্রসঙ্গে অভিনেত্রী মানসী প্রকৃতি বলেন, পারিবারিক গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। এখানে পারিবারিক দ্বন্দ্ব-প্রেম সবই রয়েছে। গল্পে আছে নতুনত্ব।

নাটকের গল্পে দেখা যাবে, রাতুলের মা তার ভাইয়ের মেয়ে নীলাঞ্জনার সঙ্গে রাতুলের বিয়ে ঠিক করে। এটা তার পরিবারের সবাই জানলেও রাতুল জানে না। এক দিন হঠাৎ করেই রাতুল ব্যান্ড বাজিয়ে, ঘোড়ার গাড়িতে চেপে বউ নিয়ে বাড়িতে হাজির হয়। তাকে না জানিয়ে অন্য মেয়েকে বিয়ে করে আনায় রাতুলের মা খুব রেগে যায়। নীলাঞ্জনাও কষ্ট পায়।

রেগে গিয়ে যখন রাতুলকে ত্যাজ্যপুত্র ঘোষণা করতে চায় তার মা, তখনই আসল রহস্য সামনে আনে রাতুল। সে জানায়, তার ২৭তম জন্মদিন উদযাপন করে সবাইকে চমকে দিতেই এমনটা করেছে। এদিকে চন্দনা রাতুলের বন্ধু। রাতুলের বাড়ির সকলের সঙ্গেই চন্দনার ভালো সম্পর্ক। তবে রাতুল আর চন্দনার সম্পর্ক সাপে-নেউলে। একজন আরেকজনকে বিপদে ফেলতে পারলে মজা পায়।

রাতুলের মা আর নীলাঞ্জনার বাবা মিলে নীলাঞ্জনার সঙ্গে রাতুলের বিয়ে দেওয়ার পরিকল্পনা করে। একথা জানতে পেরে চন্দনা দুঃখ পায়। তখনই জানা যায় চন্দনা রাতুলকে ভালোবাসে। কিন্তু রাতুল চন্দনাকে পাত্তা দেয় না। এরপর চন্দনা নীলাঞ্জনাকে রাতুলের বউ হিসেবে সাজিয়ে দিতে চায়। ঘটতে থাকে হাস্যরসাত্মক নানা নাটকীয় ঘটনা।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আ খ ম হাসান, মানসী প্রগতি, স্নিগ্ধা, শেলী আহসান, ম আ সালাম, রনি, উপমা, বিধান ও আতাউর রহমান প্রমুখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/