সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ইরাকের প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা

ইরাকের প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা

অনলাইন ডেস্ক :
ইরাকের প্রধানমন্ত্রীর বাসভবন লক্ষ‌্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। তবে ইরাকি সামরিক বাহিনী জানিয়েছে, কাদিমি অক্ষত অবস্থায় রয়েছেন। হামলার হাত থেকে তিনি বেঁচে গেছেন।

রোববার (৭ নভেম্বর) ভোরে এ হামলা চালানো হয় বলে এনডিটিভির খবরে বলা হয়। তবে তাৎক্ষণিক কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

ইরাকি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে কাদিমির বাসভবন লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এর থেকে বিস্তারিত কোনও তথ্য প্রদান করা হয়নি। দুই সরকারি কর্মকর্তা বলেছেন, কাদিমির বাসভবন অন্তত একটি বিস্ফোরণ ঘটেছে। সংবাদ সংস্থা রয়টার্সকে তাঁরা নিশ্চিত ভাবে জানিয়েছেন যে প্রধানমন্ত্রী নিরাপদে আছেন।

ইরাকের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে কাদিমির বাসভবন লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। কাদিমি অক্ষত অবস্থায় রয়েছেন। হামলার হাত থেকে তিনি বেঁচে গেছেন।

দুই সরকারি কর্মকর্তা বলেছেন, বিস্ফোরক বোঝাই একটি ড্রোন প্রধানমন্ত্রীর বাসভবনকে লক্ষ্য করে উড়ে আসে। কাদিমির বাসভবন অন্তত একটি বিস্ফোরণ ঘটেছে।

উল্লেখ্য, ইরানের সাথে জোটবদ্ধ সশস্ত্র গোষ্ঠীগুলির সমর্থকরা সাম্প্রতিক সপ্তাহগুলিতে গ্রিন জোনের কাছে বিক্ষোভ প্রদর্শন করেছে। গত মাসের সাধারণ নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে এই প্রতিবাদ করেছে তারা। এই হামলার সঙ্গে সেসব গোষ্ঠী বা ইরানের কোনও যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/