সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে শীঘ্রই শুরু হচ্ছে ঊষা আর্টস ইনস্টিটিউটের শিক্ষা কার্যক্রম 

ঈদগাঁওতে শীঘ্রই শুরু হচ্ছে ঊষা আর্টস ইনস্টিটিউটের শিক্ষা কার্যক্রম 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
সামাজিক সম্প্রীতি, শিক্ষাশিল্পসংস্কতির বিকাশ, পর্যটনশিল্পের প্রসার, আর্থ-সামাজিক টেকসই উন্নয়নের লক্ষে মুক্তিযুদ্ধের মুল্যবোধ ও চেতনায় আত্মপ্রণোদিত স্বেচ্ছাসেবী ও উন্নয়ন সহযোগী সংস্থা উষা’র (অর্গনাইজেশন ফর সোস্যাল হার মনি এন্ড এডভান্সমেন্ট) কর্তৃক পরিচালিত শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চা ও বিকাশের প্রতিষ্ঠান ঊষা আর্টস ইনস্টিটিউট শিক্ষাকার্যক্রম শীঘ্রই শুরু হতে যাচ্ছে।

কক্সবাজারের ঈদগাঁওতে ঊষা আর্টস ইনস্টিটিউটের পরিচালনা বোর্ডের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত সর্বসম্মতভানে গৃহীত হয়। এ সভায় ইনস্টিটিউটের পরিচালক মাষ্টার হারুন অর রশীদ অকাল প্রয়াণে গভীর শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

দীর্ঘ করোনা মহামারীকালীন স্থবিরতা কাটিয়ে ঊষা আর্টস ইনস্টিটিউট এর সকল কার্যক্রমে গতিশীলতা আনতে একাডেমিক কাউন্সিল পুনর্গঠন, নতুন পরিচালক নিয়োগ, শিক্ষক নিয়োগ এবং নতুন শিক্ষার্থী ভর্তি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভায় সৃষ্টি সৌন্দর্যের প্রেরণা শ্লোগানকে মনে প্রাণে ধারণ করে মননশীল শিল্প-সাহিত্যসংস্কৃতির প্রশিক্ষণ এবং নিরবচ্ছিন্ন চর্চারমাধ্যমে শিশুদের সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভার বিকাশ সাধনের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বৃদ্ধি এবং উদার ও অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি সম্পন্ন মননশীল সমাজ গঠনে ঊষা আর্টস ইনস্টিটিউট এর অগ্রযাত্রা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ঊষা’র (OSHA) প্রধান নির্বাহী কবি ও সাংবাদিক কাফি আনোয়ার।

ইনস্টিটিউটের উপপরিচালক লেখক, নাট্যজন আজাদ মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত বোর্ড সভায় আগামী ২রা সেপ্টেম্বর থেকে শিক্ষাকার্যক্রম শুরু করার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি একক ও সমন্বিত ভাবে স্বল্প, দীর্ঘমেয়াদী বিভিন্ন কোর্স পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/