সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও-ঈদগড় ও বাইশারীতে প্রায় ৫ শতাধিক অনুমোদন বিহীন মোটর সাইকেল : আইন-শৃঙ্খলার অবনতি

ঈদগাঁও-ঈদগড় ও বাইশারীতে প্রায় ৫ শতাধিক অনুমোদন বিহীন মোটর সাইকেল : আইন-শৃঙ্খলার অবনতি

Motor- 5

হামিদুল হক; ঈদগড় :

ঈদগাঁও-ঈদগড় ও বাইশারী সড়কে চলাচলকারী প্রায় ৫ শতাধিক রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেলে চড়ে বছরের পর বছর ধরে নির্বিঘ্নে এ অঞ্চলের শত শত অপরাধী নানা রকম অপরাধ করে বেড়াচ্ছে। রেজিষ্ট্রেশন নং না থাকায় অপকর্ম করার পর পুলিশ যেমন সহজে অপরাধীকে সনাক্ত করতে পারছে না তেমনি রেজিষ্ট্রেশন এবং ড্রাইভিং লাইসেন্স বাবদ সরকার বঞ্চিত হচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব আয় থেকে।

ঈদগাঁও-ঈদগড় ও বাইশারী সড়কে চলে কমপক্ষে ৫ শতাধিক রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল। এসব মোটর সাইকেলে চড়ে পেশাদার অপরাধীরা খুন, অপহরণ, ছিনতাই, চাঁদাবাজি, চোরাচালান ও মাদক এবং জাল নোটের ব্যবসাসহ নানা অপকর্মে লিপ্ত। রেজিষ্ট্রেশন না থাকায় পুলিশ এদের সহজে সনাক্ত করতে পারছে না।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে যে, পেশাদার অপরাধীরা ঘন ঘন তাদের সাইকেলের মডেল বদল করে আর প্রতিবারই সাইকেলের পেছনে লাগিয়ে রাখে অনটেস্ট, এএফআর, নিবন্ধনাধীন, পরীক্ষামূলক, প্রেস ইত্যাদি নানারকম নেমপ্লেট। বছরের পর বছর ধরে এভাবেই বারবার হাতবদল হলেও সরকার কিন্তু প্রতিবারই বঞ্চিত হয় রাজস্ব থেকে। বর্তমানে জেলার বিভিন্ন এলাকায় অবৈধ চোরাই মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। কিন্তু এ রিপোর্ট লিখা পর্যন্ত উল্লেখিত এলাকাগুলোতে তেমন কোন অভিযান পরিচালিত হয়নি।

এলাকাবাসী আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এসব অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযানের দাবী জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/