সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাঁও ফরিদ আহমদ কলেজ এখন রশিদ আহমদ কলেজে নামকরণ

ঈদগাঁও ফরিদ আহমদ কলেজ এখন রশিদ আহমদ কলেজে নামকরণ

https://coxview.com/wp-content/uploads/2021/08/school-letter-sagar-28-8-21.jpg

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার প্রথম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঈদগাহ ফরিদ আহমদ কলেজ’ এর নাম পরিবর্তন হয়। এখন থেকে ঈদগাহ রশিদ আহমদ কলেজ লিখতে হবে। শিক্ষামন্ত্রণালয়ের সিদ্ধান্তে নামটি পরিবর্তন হয়েছে।

এই বিষয়ে অবগতির জন্য অধ্যয়নরত শিক্ষার্থীসহ সর্বসাধারণের উদ্দেশ্যে ২৮ আগস্ট নোটিশ ইস্যু করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন জানিয়েছেন, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সদয় সম্মতি জ্ঞাপন ও প্রযোজ্য সকল শর্তাবলী পালন করায় চট্টগ্রাম শিক্ষাবোর্ড ইস্যুকৃত পত্রের (স্মারক নং-৬৩৪১(১০), তারিখ: ২৫/০৮/২০২১) আলোকে ঈদগাহ ফরিদ আহমদ কলেজ এর নাম পরিবর্তন করে ‘ঈদগাহ রশিদ আহমদ কলেজ’ নামে নামকরণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব জানান, স্বাধীনতা বিরোধী কারো নামে কোন শিক্ষাপ্রতিষ্ঠান না রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই সিদ্ধান্তের আলোকে ফরিদ আহমদ কলেজ নাম পরিবর্তন করে রশিদ আহমদ কলেজ করা হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য প্রয়াত খালেকুজ্জামান ও ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামানের পিতা ছিলেন মৌলভী ফরিদ আহমদ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/