সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / একটি বল না খেলেও টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের মহিলা ক্রিকেট দল

একটি বল না খেলেও টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের মহিলা ক্রিকেট দল

একটি বল না খেলেও টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের মহিলা ক্রিকেট দল। ‌সিডনিতে বৃষ্টির কারণে খেলা তো দূর টস পর্যন্ত হল না। ম্যাচ পরিত্যক্ত। আর সেকারণেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী পয়েন্টে এগিয়ে থেকে ফাইনালে চলে গেল ভারত। টি–টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের খেলায় অপরাজিত থেকেই শেষ চারের লড়াইয়ে গিয়েছিল ভারত।

বৃহস্পতিবার সিডনিতে ভারতের সামনে ছিল ইংল্যান্ড। কঠিন প্রতিপক্ষ। সতর্ক ঠিলেন হরমনপ্রীত কউর, শেফালি বর্মারা। ইংল্যান্ডকে হারাতে পারলেই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলার টিকিট পেয়ে যাবে ভারতীয় মেয়েরা। হরমনপ্রীতরা জানতেন, যদি খেলা ভেস্তে যায়, সেক্ষেত্রে অ্যাডভান্টেজ পাবে ভারতই। কিন্তু যদি ১০ ওভারও খেলা হয় তাহলে এই পরিবেশে ভয়ঙ্কর হতে পারেন ব্রিটিশ বোলার সোফি একেলস্টোন। কিন্তু বৃষ্টির কারণে টসও করা গেল না। ভারতের মহিলা ক্রিকেট দল চলে গেল টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে।

উল্লেখ্য, এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল ভারতের মহিলা ক্রিকেট দল। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে যে দল জিতবে তাঁরাই রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে। ফাইনাল হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/