সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / এম.পি জাফর প্রকাশ্যে ক্ষমা চাইবেন- অ্যাড. ফরিদ

এম.পি জাফর প্রকাশ্যে ক্ষমা চাইবেন- অ্যাড. ফরিদ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/06/Zafar-MP.jpg?resize=540%2C361&ssl=1

শহীদুল্লাহ কায়সার :
অনেক নাটকীয়তার পর অবশেষে মিটে গেল কক্সবাজার জেলা আওয়ামী লীগের সঙ্গে সাংসদ জাফর আলম এম.এ এর মধ্যকার রাজনৈতিক সমস্যা। একই সাথে ইতঃপূর্বে জেলা আওয়ামী লীগ কর্তৃক সংসদ-সদস্য জাফর আলম এম. এ এবং চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটুর অব্যাহতির আদেশও রদ হয়ে গেলো।

১৩ জুন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এম.পি’র মধ্যস্ততায় ঢাকায় এই সমস্যার সুরাহা হয়ে যায়। সুরাহার অংশ হিসেবে আগামী ১৭ জুন চকরিয়ায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভার আয়োজন করবে চকরিয়া উপজেলা আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ সিআইপি। প্রধান বক্তার বক্তব্য রাখবেন জেলা সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান। সভাপতিত্ব করবেন সংসদ-সদস্য জাফর আলম এম.এ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকায় অবস্থানরত আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী জানান, আমি স্পষ্ট জানিয়ে দিয়েছিলাম তাদের সাথে বৈঠকে বসবো না। ফলে পৃথকভাবে কেন্দ্রীয় নেতারা আলোচনা করেছেন। জাফর আলম কর্তৃক জেলা নেতাদের অশ্লীল ভাষায় আক্রমণের বিষয়টি প্রকাশ্যে চলে এসেছে। তাই জনসম্মুখে তাঁকে ক্ষমা চাইতে হবে। এ জন্যই ১৭ জুনের চকরিয়ার কর্মী সভা।

ঢাকা থেকে মুঠোফোনে আওয়ামী লীগের এক নেতা জানান, ১৩ জুন বিকেল ৪ টায় কক্সবাজার জেলার নেতাদের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এম.পি’র নেতৃত্ব কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত সভা চলে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত। বৈঠকের সিদ্ধান্ত অনুসারে জাফর আলম এম.এ এমপি এবং চকরিয়া পৌর আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটুর অব্যাহতি আদেশ প্রত্যাহার করে নেয়া হয়।

এদিকে, সাংসদ জাফর আলম এম.এ কর্তৃক জেলা আওয়ামী লীগ নেতাদের নামোল্লেখ করে অশ্লীল শব্দে আক্রমণের বিষয়টি সভায় উঠে এলে তিনি রাগের বশে এসব শব্দ উল্লেখ করেছেন জানিয়ে তা প্রত্যাহার করার পাশাপাশি দুঃখ প্রকাশ করেন এবং ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য গত ৮ জুন চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমগীর চৌধুরীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠে স্থানীয় সংসদ-সদস্য এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এম.এ এবং পৌর আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটুর বিরুদ্ধে। পরদিন এই অভিযোগে উল্লিখিত দুই নেতাকেই সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেয়ার ঘোষণা দেয় কক্সবাজার জেলা আওয়ামী লীগ। এরপর থেকেই এটি জেলার রাজনৈতিক অঙ্গনে আলোচনার প্রধান বিষয় হয়ে দাঁড়ায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/