সাম্প্রতিক....
Home / জাতীয় / করোনায় আক্রান্ত কমেছে, মৃত্যু ৪২

করোনায় আক্রান্ত কমেছে, মৃত্যু ৪২

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৪২ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৭ হাজার ২০২ জনে।

বুধবার (২২ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এরআগে মঙ্গলবার নতুন করে ৩ হাজার ৫৭ জন করোনা রোগী শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিন মৃত্যু হয়েছিল ৪১ জনের।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী ১ কোটি ৫১ লাখ ৮ হাজারের মতো করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৮১২ জনের। অপরদিকে সুস্থ হয়ে ফিরেছেন ৯১ লাখ ২৮ হাজারের বেশি করোনা রোগী।

এক নজরে

২২ জুলাই (বুধবার) এর আপডেট (গত ২৪ ঘণ্টায়) শনাক্ত হয়েছেন ২৭৪৪, মোট শনাক্ত ২১৩২৫৪, মৃত্যু ৪২, মোট মৃত্যু ২৭৫১, সুস্থ হয়েছেন ১৮০৫, মোট সুস্থ হয়েছেন ১১৭২০২, পরীক্ষা করেছেন ১২০৫০, মোট পরীক্ষা করেছেন ১০৮৬৫৮৯।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2022/01/Supreme-Court-.jpg

রমজানে স্কুল খোলা থাকবে

অনলাইন ডেস্ক :রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় এবং প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/