সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / গোমাতলীতে শেখ রাসেল বই উৎসব ও শিশু কিশোর অভিভাবক সমাবেশ কাল

গোমাতলীতে শেখ রাসেল বই উৎসব ও শিশু কিশোর অভিভাবক সমাবেশ কাল

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ১৮ অক্টোবর ৫৯ তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু স্টাডি সার্কেল ১৫ অক্টোবর শনিবার শেখ রাসেল বই উৎসবের আয়োজন করেছে।

শেখ রাসেল দিবস পালনের লক্ষ্যে পোকখালীর গোমাতলী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সকাল ১১টায় শেখ রাসেল বই উৎসব ও শিশুকিশোর অভিভাবক সমাবেশের আয়োজন করছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন। উদ্বোধন করবেন – সাবেক ছাত্রনেতা ও ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আবু তালেব।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেছের আলী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো: আলী।
শুভেচ্ছা বক্তব্য রাখবেন, গোমাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল। সভায় সভাপতিত্ব করবেন, গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ মহিদ উল্লাহ।

বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের মূখ্য সমন্বয়ক মানিক বৈরাগী বলেন, পঁচাত্তরের পনর আগস্ট জাতির পিতার কনিষ্ঠ সন্তান শিশু শেখ রাসেলকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হত্যা করা হয়েছে। জাতিসংঘের ঘোষণা অনুযায়ী নব উদ্ভাসিত একটি জাতির অধিকার সংস্কৃতি ভাষাকে ধ্বংস করার লক্ষ্যে উদ্যেশ্য প্রণোদিত ভাবে একটি শিশুকেও যদি হত্যা করা হয় তাহলে সেটিও গণহত্যা। শেখ রাসেল সেই নারকীয় গণহত্যার শিকার।

শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে একটি সদ্য স্বাধীন দেশের ভবিষ্যৎ নাগরিকের ভবিষ্যৎকে হত্যা করেছে। রাসেলর এই শহিদী জীবন যাতে বাংলাদেশ তথা বিশ্বের কোন শিশুর জীবন যাতে রক্ষা হয় তারই নিরিখে শহীদ শেখ রাসেলের জন্মদিনকে শিশু -কিশোরের আনন্দময় শৈশব গড়তে শহীদ শেখ রাসেল দিবসের আয়োজন।”

শেখ রাসেল বই উৎসব ও অভিভাবক সমাবেশকে সফল করতে গোমাতলী উচ্চবিদ্যালয় এবং গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীসহ অভিভাবকদের প্রতি বঙ্গবন্ধু স্টাডি সার্কেলের পক্ষে বিশেষ অনুরোধ জানানো হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/