সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় দুই ভুঁয়া পুলিশ আটক

চকরিয়ায় দুই ভুঁয়া পুলিশ আটক


মুকুল কান্তি দাশ; চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া পৌরশহরে একদল যুবক নিজেদের কোথাও পুলিশের আবার কোথাও ডিবি পুলিশের সদস্য পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে চাঁদাবাজি ও লুটপাট করে আসছিলো। অবশেষে সেই প্রতারক পুলিশের প্রধানসহ দুইজন আটক হয়েছে।

তাদের বিরুদ্ধে চাঁদাবাজি, পুলিশের মনোগ্রামযুক্ত কার্ড ও খেলনা পিস্তল ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে প্রতারণার শিকার হওয়া মো.রিয়াজ উদ্দিন বাদি হয়ে মঙ্গলবার ১০ মার্চ চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা করেছেন।

আটকরা হলেন- চকরিয়া পৌরসভার কোচপাড়ার মৃত ছিদ্দিক আহমদের ছেলে রুহুল আমিন প্রকাশ কাদের (৪০) ও পৌরসভার ভাঙ্গারমুখের বাসিন্দা টুকু ড্রাইভার (৪৫)।

বাদি এজাহারে রিয়াজ উদ্দিন তার লিখিত এজাহারে দাবি করেন, গত ২৮ ফেব্রুয়ারী চকরিয়া পৌরশহরের কাসপা হোটেলের নিচে একটি হার্ডওয়ারের দোকানের সামনে দাঁড়ালে হঠাৎ তিন ব্যক্তি আমাকে ঘেরাও করে। এসময় তারা আমাকে নানা অপর্কমে জড়িত বলে ধমক দিয়ে বলে আমরা পুলিশের লোক। তাদের মধ্যে কাদের নিজেকে পুলিশ অফিসার দাবি করে জোরপূর্বক ভেন্ডিবাজারস্থ একটি টমটম গ্যারেজে ডুকিয়ে জিম্মি করে রাখে। পরে সন্ধ্যা ৬টা পর্যন্ত একটি পিস্তল ধরে ব্যাপাক মারধর করে আমাকে। পরে আমার ভাই মাওলানা ওয়াজদ্দীনের কাছ থেকে মুঠোফোনে বিকাশ নাম্বার দিয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। এরআগে পকেটে থাকা দেড়হাজার টাকা তারা নিয়ে নেয়। পরে আমি কৌশলে জিম্মিদশা থেকে পালিয়ে এসে ভাইকে ফোন করি এবং স্থানীয় লোকজনের সহায়তায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

এজাহারটি মামলা হিসেবে এন্ট্রি করে প্রতারক চক্রকে ধরতে চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো.হাবিবুর রহমানের নেতৃত্বে অভিযানে নামে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, বাদি একজনের নাম উল্লেখপূর্বক পুলিশ পরিচয় দেয়া প্রতারকদের বিরুদ্ধে মামলা করলে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে প্রতারক প্রধান রুহুল আমিন প্রকাশ কাদেরকে আটক করি। এসময় তার কাছ থেকে একটি খেলনা পিস্তল ও পুলিশের মনোগ্রামযুক্ত একটি আইডি কার্ড উদ্ধার করি। পরে স্বীকারোক্তি মতে আরো দুইজনের নাম প্রকাশ পেলে পৃথক দুই বাড়িতে অভিযান চালানো হয় রাতে। এসময় ভাঙ্গারমুখ গ্রামের বাড়ি থেকে টুকু ড্রাইভারকে আটক করি। অপরজন পলাতক থাকায় আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, এ ঘটনায় পলাতক একজনসহ আরো কেউ জড়িত থাকলে তাদেরকেও সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/