সাম্প্রতিক....

ছয় ঋতুর মেহজাবিন

Afzal Hossain

আদিত্য এ সময়ের বেশ নামকরা চিত্রশিল্পী। ডিগ্রি অর্জন করে প্রথমে একটি আর্ট ফার্মে কাজ করতেন পরবর্তীতে নিজের আঁকা ছবিগুলো দিয়ে একটি আর্ট গ্যালারি প্রতিষ্ঠা করেন। সবসময় বাস্তবধর্মী ছবি আঁকতে বেশি পছন্দ কওে আদিত্য। সজীব আদিত্যর সহকারী।

আদিত্য সিদ্ধান্ত নিল এক বছর ধরে ভিন্ন ভিন্ন ছয়টি ঋতুর ভিন্ন ভিন্ন ছয়টি ছবি আঁকবেন, ছবিগুলো হবে একটি মেয়ের। এই ছবিগুলোর জন্য আদিত্য ও তার সহকারী দু’জনে মিলে অনেকদিন ধরে মডেল খুজঁছিলেন কিন্তু কোনভাবেই মডেল খুঁজে না পাওয়াতে একটি মডেল চেয়ে একটি বিজ্ঞাপন দেয়া হয়। চারুকলার প্রথম বর্ষের ছাত্রী অন্তিকার জন্য বেশ ভালো একটা রাস্তা হয়ে গেল আদিত্য সাহেবের সাথে দেখা করার।

এমন গল্পের চরিত্র হয়েছেন নন্দিত অভিনেতা আফজাল হোসেন ও মেহজাবিন। চিত্রশিল্পী চরিত্রে আফজালের সঙ্গে ষড়ঋতুর মডেল হয়েছেন মেহজাবিন। ঈদ নাটকের পসরায় এবার দেখা মিলবে এ দুই প্রজন্মের দু’জন কে।

Afzal Hossain -1

এ প্রসঙ্গে, আফজাল হোসেন বললেন, ‘এখন তো আসলে আমি নিয়মিত অভিনয় করি না। ঈদ এলেই সাধারণত অভিনয় করি। সেটা আবার বিশেষ কারণে, নানাবিধ বিষয় উপভোগ করার চেষ্টা করি। যেমন তরুণ প্রজন্মের কাজের ধরনটা বোঝার জন্য তাদের কাজের সাথে নিজেকে সম্পৃক্ত রাখি। অন্যদিকে মেহজাবিন এই প্রজন্মের তরুণ মেধাবী অভিনেত্রী, চমকে দেয়ার মতোই অভিনয় করে সে। সব মিলিয়ে নতুন নতুন মানুষের সাথে কাজের মাধ্যমে সম্পৃক্ত থাকার মধ্যে আমি আনন্দ খুঁজে পাই।

মেহজাবিন চৌধুরী বলেন, আফজাল স্যারের কথা এত শুনেছি যে, যখন তার সাথে কাজ করতে গিয়েছি তখন যে মানুষটি সম্পর্কে এতদিন শুনে এসেছি সেই মানুষটির সাথেই আমি অভিনয় করছি, বিশ্বাসই হয়নি। কাজ করতে গিয়ে দেখেছি তিনি খুব ছোট ছোট ধারণা পরিচালকের সাথে শেয়ার করেছেন, যা নাটকের পুরো বিষয়কে আরো সুন্দর করে দিয়েছে। আমি উপলব্ধি করলাম একজন সত্যিকারের মেধাবী পরিচালককে, অভিনেতাকে এবং সর্বোপরি একজন মানুষকে। হয়তো এ জীবনে আর তার সাথে অভিনয় নাও করা হতে পারি; কিন্তু যা করেছি এটাই আমার জীবনের অনেক বড় প্রাপ্তি।

ইমেল হকের গল্পে শিবু কুমার শীলের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। নাটকটিতে আরও অভিনয় করেছেন-ফেরদৌসী লিনা, আর আই রবিন, রাজিব রাজ প্রমূখ।

ঈদর পঞ্চম দিন রাত সাড়ে এগারটায় এনটিভিতে প্রচারিত হবে নাটকটি।

সূত্র:banglamail24.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/