সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / জালালাবাদে সরকারি বই পাচারকালে জব্দ করেছেন স্থানীয় জনতা

জালালাবাদে সরকারি বই পাচারকালে জব্দ করেছেন স্থানীয় জনতা

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :
কক্সবাজারে ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের একটি দাখিল মাদরাসা থেকে বিপুল পরিমাণ সরকারী বই বিক্রি-পাচারকালে জব্দ করেছে স্থানীয় জনতা।

২৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় উপজেলার জালালাবাদ ইউনিয়নে পালাকাটা গুলজার বেগম দাখিল মাদ্রাসা এমন ঘটনা ঘটে।

জানা যায়, সরকারি বইগুলি পাচারকালে স্থানীয় জনতা জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। এসময় মোহাম্মদ জাকারিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্রির জন্য মজুদকৃত বিপুল পরিমাণ মাদরাসা শিক্ষা বোর্ডের অব্যবহৃত সরকারি বই জব্দ করেন।

পরে তিনি জেলা শিক্ষা অফিসারকে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিলে জেলা শিক্ষা অফিসার একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ রাশেদকে ঘটনা স্থলে প্রেরন করেন।

জালালাবাদ যুবলীগ সাধারণ সম্পাদক শাহেদ কামাল জানান, শুক্রবার দুপুর ১২ টার দিকে একটি মাদ্রাসা থেকে বই পাচারকালে জব্দ করেন স্থানীয়রা। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)কে অবগত করা হয়। প্রায় তিন হাজার কেজি বই জব্দ করে মাদ্রাসার কক্ষে রেখে সিলগালা করার কথাও জানান।

মাদ্রাসা থেকে তিন হাজার কেজি বই জব্দ করার কথা জানান ছাত্রনেতা কাজী আব্দুল্লাহ। তবে এমন ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান

তবে স্থানীয়রা সরকারি বই বিক্রি ও পাচারের মতন এমনি ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ করেন জড়িতদের বিরুদ্ধে।

তবে জালালাবাদ গুলজার বেগম দাখিল মাদরাসার সুপার মাওলানা আনিস মোহাম্মদ আবদুল্লাহ’র মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/