সাম্প্রতিক....
Home / জাতীয় / ঢাকায় আসছে ‘অচিন পাখি’

ঢাকায় আসছে ‘অচিন পাখি’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ড্রিমলাইনার ‘অচিন পাখি’ ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর আড়াইটায় যুক্তরাষ্ট্রের সিয়াটলের বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে উড্ডয়ন করে উড়োজাহাজটি।

আশা করা যাচ্ছে, ১৫ ঘণ্টা ৩০ মিনিটের উড়াল শেষে আজ (মঙ্গলবার) রাত ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ‘অচিন পাখি’।

গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’কে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। পরদিন সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছায় ‘সোনার তরী’। এ দুটি নিয়ে বিমানের উড়োজাহাজের সংখ্যা হবে ১৮।

অত্যাধুনিক এই উড়োজাহাজ দুটিতে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণির ২১টি ও ইকোনোমি শ্রেণির ২৪৭টি আসনসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

জানা গেছে, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উড়োজাহাজ দুটি উদ্বোধন করবেন। বিমানের মোবাইল অ্যাপসেরও উদ্বোধন করবেন তিনি। নতুন দুটি বোয়িংয়ে মোট আসন থাকছে ২৯৮টি। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ক্লাস ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাসের আসন আছে।

গত ১৭ সেপ্টেম্বর চতুর্থ ড্রিমলাইনার ৭৮৭-৮ ‘রাজহংস’ উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি বোয়িং কেনার আগ্রহ দেখান। বিমান সূত্রে জানা গেছে, মাসখানেক ধরে বোয়িং কোম্পানির সঙ্গে বিমান দর-কষাকষি করে। প্রতিটি ৭৮৭-৯ ড্রিমলাইনার বর্তমান বাজারমূল্যের অর্ধেক দামে ১৫০ মিলিয়ন মার্কিন ডলারের কমে কেনে বিমান।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2022/01/Supreme-Court-.jpg

রমজানে স্কুল খোলা থাকবে

অনলাইন ডেস্ক :রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় এবং প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/