সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / থানচিতে ফের পৌনে তিন কোটি টাকার পপিখেত পুড়িয়ে ধ্বংস করল বিজিবি

থানচিতে ফের পৌনে তিন কোটি টাকার পপিখেত পুড়িয়ে ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা ২নং তিন্দু ইউনিয়নের ১নং ওয়ার্ডে আময় ম্রো কারবারী পাড়া এলাকার গহীন জংঙ্গলে ফের ৭ একর পাহাড়ী ভূমিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ মাদক দ্রব্য পপি চাষের খেত পুড়িয়ে ধ্বংস করল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জানা যায়, ৩৮ বিজিবি নিজস্ব গোয়েন্দার তথ্য ভিত্তিত্বে রবিবার ১৯ ফেব্রুয়ারী দুপুর হতে বিকাল ৪টার পর্যন্ত টানা অভিযানে আময় ম্রো পাড়া এলাকা ৪টি পাহাড়ী (টিলার) অতিক্রম করে অনুমানিক ৭ একর পাহাড়ী উচু নিচু জমিতে প্রায় ২ কোটি ৬২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যে পপিখেত আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এবারের অভিযানের বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার ও সহকারী পরিচালক মুন্সী ইমদাদুর রহমান নেতৃত্ব দেন। এ সময় তিন্দুমূখ বিওপি ক্যাম্পের ৩০/৩৫ জন বিজিবি জোয়ানরা স্বতস্ফুর্ত অংশ নেন।

এর আগে গত ২৪ জানুয়ারী ও ২রা ফেব্রুয়ারী ১৭ ফেব্রুয়ারী তিন দফা একই এলাকা অভিযানে প্রায় ৪২ একর জমিতে পপিখেত পুড়িয়ে ধ্বংস করেছিল বিজিবি জোয়ানরা। এবারসহ ৪ বারের অভিযানে গহীন জংঙ্গলে পাঁয়ে হেঁটে ট্রেকিং করে অভিযান পরিচালনা করতে হয়েছে বলে বিজিবি জানায়।

বলিপাড়া ৩৮ বিজিবি অধিনায়ক অভিযান সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙালী সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/