সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দর্শণার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা

দর্শণার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক; ঈদগাঁও :

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা দর্শণার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। কেনাকাটা আর আনন্দ উপভোগে ভিড়ের মাঝেও অনেকেই পরিবার পরিজন নিয়ে মেলায় ঘুরতে এসেছেন।

গত মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, হোটেল মোটেল সড়কে নজর কাড়ে মেলার মনোমুগ্ধকর প্রধান গেইট। বাড়ছে ক্রেতাদের ভীড়। জেলার প্রত্যান্ত গ্রামাঞ্চলের লোকজন ছুটছে মেলার দিকে। দিনভর মেলার লোকজন স্বাভাবিক থাকলেও সন্ধ্যার পরপরেই দর্শনার্থীদের সমাগম যেন চোখে পড়ার মত। কেউ ঘুরে ঘুরে কেনাকাটা করছে, কেউবা সেলপি নিয়ে মহাব্যস্ত হয়ে পড়ছে, আর কেউ পরিবারের লোকজনদের নিয়ে ঘুরছে আর ঘুরছে আপন আনন্দে। আগ্রহভরে হাতের তৈরি হরেব রকমের পণ্য দেখছেন ও কিনছেন ক্রেতারা।

প্যাভেলিয়ন ঘুরে দেখা যায়,পাপস, জামা, ব্যাগসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সমাহার। ক্রেতাদের দৃষ্টি কিন্তু এসব পণ্যের প্রতি। তবে বিক্রেতাদের মতে, এই মেলায় এসে আমরা খুশি। যাত্রালগ্ন থেকে দর্শনার্থীসহ ক্রেতাদের সাড়া পাওয়া যাচ্ছে। শেষের দিকে বেশি বিক্রি বাড়বে এমনটাই আশাবাদী তারা।

পরিবারের সাথে মেলায় আসা কজন ছোট্ট-সোনামনিদের সাথে কথা হলে তারা হাস্যেউজ্জল কন্ঠে জানান, বাণিজ্য মেলায় এসে তারা বেশ খুশি। ঘুরে ঘুরে দেখে মজায় লাগলো।এছাড়া হরেক রকমের পণ্য বাহিরে পাওয়া যায় না, সেগুলো মেলায় এসে কিনতে পেরেছে অনেকে।

মেলায় নাগরদোলাসহ শিশুদের জন্য আনা হয়েছে নান্দনিক রাইডস সমূহ। এতে ছোট/বড় সবাই আপন মনে মজা নিচ্ছে। মেলায় স্থানীয় ছাড়াও বিপুল পর্যটকদের সংখ্যাও কিন্তু কম নয়।

মেলা থেকে ঘুরে আসা ঈদগাঁওর কজনের সাথে কথা হলে তাদের মতে, প্রতিবছরের ন্যায় এবছরো শিল্প ও বাণিজ্যে মেলায় এসে ভাল লেগেছে। দর্শনাথীদের ভিড় কিন্তু কম নয়। জিনিসপত্রের দাম মোটামুটি পর্যায়ে।

দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ২/৩ দিনের পর্যটননগরী কক্সবাজারে ঘুরতে আসেন পযটকরা। নানা স্থানে বিনোদন উপভোগের পাশাপাশি বাণিজ্য মেলাতেও এসে থাকেন তারা।
প্রতিবারের ন্যায় এবারো মেলায় দেখা গেছে, প্রিমিয়ার প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, স্টল, শিশুদের বিনোদন রাইডস, হরেক রকমের খাবার দোকানসহ শতাধিকেরও বেশি স্টল। তবে মেলায় আরএফএল, ভিশন সহ উন্নতমানের সব ব্র্যান্ড এসেছে।

উল্লেখ্য,কক্সবাজার পর্যটন গলফ মাঠে বিগত ১১ই ডিসেম্বর থেকে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার আনুষ্ঠানিকভাবে পর্দা উঠে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/