সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / নতুন শিক্ষাবর্ষে ঈদগাঁওর নানা শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি উৎসব : উৎফুল্ল শিক্ষার্থীরা

নতুন শিক্ষাবর্ষে ঈদগাঁওর নানা শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি উৎসব : উৎফুল্ল শিক্ষার্থীরা

ফাইল ফটো

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

২০১৮ সালের নতুন শিক্ষাবর্ষে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ভর্তি উৎসব নিয়ে উৎফুল্ল হয়ে উঠেছে প্রাথমিক পর্যায় থেকে বিদায় নেওয়া শিক্ষার্থীরা।

প্রাপ্ত তথ্য মতে, কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁওর ইসলামপুর, ইসলামাবাদ, পোকখালী, জালালাবাদ, চৌফলদন্ডী ও ঈদগাঁও ইউনিয়নের নামকরা মাধ্যমিক বিদ্যালয় কিংবা মাদ্রাসা ছাড়াও প্রত্যান্ত গ্রামাঞ্চল হরেক রকমের নামে বেনামে গজে উঠা অসংখ্য কিন্ডার গার্টেনে ভর্তি উৎসব চলছে পুরোদমে। এমনকি এসব শিক্ষা প্রতিষ্ঠানে প্রাইমারী স্কুল থেকে পাশ করা শিক্ষার্থীদেরকে যে যার যার অবস্থান থেকে আয়ত্বে আনার প্রতিযোগিতাও চলছে বেশ জোরেশোরে।

এছাড়াও স্ব স্ব বিদ্যালয়ের পক্ষ থেকে সুবিধা সম্বলিত পোষ্টার, লিপলেট, পত্র-পত্রিকায় বিজ্ঞাপনসহ পাড়া মহল্লায় মাইকিংয়ে প্রচারনা অব্যাহত রয়েছে। এতে করে বৃহত্তর ঈদগাঁওর অসংখ্য সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে মাধ্যমিক বিদ্যালয়ে উক্তীর্ণ ছাত্রছাত্রীরা ভর্তি নিয়ে একদিকে উচ্ছ্বাস আর উদ্দিপনা দেখা দিলেও অন্যদিকে নানাভাবে টেনশনে পড়েছে। পাশাপাশি অভিভাবক মহলও পড়েছে বিপাকে। আবার ঈদগাঁওর একাধিক মেধাবী শিক্ষার্থীরা কক্সবাজার শহরে নামকরা বিদ্যালয়ে চান্স পেয়েছে ভর্তি পরীক্ষায়।

এদিকে ঈদগাঁওর প্রাচীনতম বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন, বৃহত্তর এলাকার একমাত্র নারী শিক্ষাঙ্গন ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়সহ নানা বিদ্যাপীঠে নতুন শিক্ষাবর্ষে ৬ষ্ট শ্রেনীর ছাত্রছাত্রীদের ভর্তি ফরম বিতরন শুরু হয়েছে পূর্বে। তবে নতুন বছরের প্রথম সপ্তাহের দিকে ভর্তি পরীক্ষা অনুষ্টিত হবে জানা যায়।

এ ব্যাপারে ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন জানান, অত্র বিদ্যালয়ে এ পর্যন্ত শতাধিক ছাত্রী ভর্তি হয়েছে। তবে ৩ জানুয়ারী সকাল দশটায় ভর্তি পরীক্ষা হবে বিদ্যালয়ে। ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে ৩ জানুয়ারী আর ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪ জানুয়ারী ভর্তি পরীক্ষা অনুষ্টিত  হবে বলে এক সূত্রে প্রকাশ। অপরদিকে প্রাইমারী গন্ডি পেরিয়ে এবার মাধ্যমিক পর্যায়ে ছাত্রছাত্রীদেরকে সৎ যোগ্য ও আদর্শবান একজন ছাত্র হয়ে দেশকে আলোকিত করার স্বপ্ন নিয়ে ভালমানের শিক্ষা প্রতিষ্টানে ভর্তি করতে প্রস্তুতি নিচ্ছে অভিভাবকরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/