সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নবগঠিত ঈদগাঁও উপজেলায় প্রথম বরাদ্দ ১৬ কোটি

নবগঠিত ঈদগাঁও উপজেলায় প্রথম বরাদ্দ ১৬ কোটি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2015/08/Map-Edgong.jpg?resize=504%2C324&ssl=1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা প্রথম বরাদ্দে ১৬ কোটি টাকার প্রকল্প পেয়েছে। সংশ্লিষ্ট দপ্তর থেকে জারিকৃত গেজেটে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।


উপজেলা অনুমোদনের পর দেরিতে হলেও প্রথম এই বরাদ্দ পাওয়ার সংবাদে জনগণের মাঝে খুশির আমেজ বিরাজ করছে।


তথ্য মতে, ১৩ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা ৩ শাখার উপসচিব ডা.বেলাল হোসেন স্বাক্ষরিত পত্রে কক্সবাজার জেলায় নবগঠিত ঈদগাঁও উপজেলায় ‘নিরাপদ পানি সরবরাহ, স্যানিটেশন ও ড্রেনেজ ব্যবস্থাপনা সম্প্রসারণ’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১৫ কোটি ৯৫ লক্ষ ৩০ হাজার টাকার একটি প্রকল্প ২৬ মে সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রীর হাতে অনুমোদিত হয়। প্রকল্পটি বাস্তবায়নের সময় নির্ধারণ হয় চলতি বছরের এপ্রিল হতে ২০২৫ সালের জুন পর্যন্ত।


এদিকে কক্সবাজার সদর উপজেলা থেকে পৃথক করে ৫ ইউনিয়ন নিয়ে ঈদগাঁও উপজেলা অনুমোদনের বছরাধিককাল অতিবাহিত হলেও উপজেলা কমপ্লেক্স স্থাপনের জায়গা নির্ধারণ নিয়ে একটি পক্ষ সরকার নির্ধারিত স্থানের বিরুদ্ধে মামলা দেয়। মামলা সংক্রান্ত জটিলতায় থমকে যায় স্বপ্নের উপজেলা বাস্তবায়ন কার্যক্রম। উপজেলাবাসীর উপজেলার সুফল স্বপ্নই রয়ে যায়। এতে দিন দিন জনগণের মাঝে নানা ক্ষোভ সৃষ্টি হয়। অবশেষে ১ জুন হাইকোর্ট মামলাটি খারিজ করে দিয়ে যথাস্থানেই উপজেলা কমপ্লেক্স স্থাপনের সরকারি সিদ্ধান্ত বহাল রেখে রায় দেন।


এর পরপরই বিগত ৪ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা ও প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্ব অর্পণ করেন কক্সবাজার সদর উপজেলার বর্তমান কর্মকর্তাদের।


এছাড়াও নতুন উপজেলা হিসেবে উপজেলা পরিষদ গঠন না হওয়ায় উপজেলার বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকৌশলীকে উপজেলা পরিষদ গঠন ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে গত ১১ জুন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরিপত্র জারি করে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/