সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নৌকার আশায় মরিয়া- ঈদগাঁওর সম্ভাব্য হেভিওয়েট দলীয় প্রার্থীরা ফের ব্যস্তমুখর

নৌকার আশায় মরিয়া- ঈদগাঁওর সম্ভাব্য হেভিওয়েট দলীয় প্রার্থীরা ফের ব্যস্তমুখর

Boot - Marka

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও’র ছয় ইউনিয়নে দলীয় প্রতীক নৌকা পাওয়ার আশায় আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ফের ব্যস্তমুখর হয়ে পড়েছে। যেন তাদের দম ফেলার সুযোগ নেই। দলীয় মনোনয়ন নিতে মরিয়া হয়ে উঠেছে এসব হেভিওয়েট প্রার্থীরা। এমনকি তপশীল ঘোষণার দীর্ঘ সময় বাকী থাকলেও এখন থেকে জেলা এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নেক নজরে আসার লক্ষ্যে প্রচার-প্রচারণায় বেশির ভাগ সময় দিচ্ছে এসব প্রার্থীরা। তার পাশাপাশি লবিং তত্পরতাও থেমে নেই। তন্মধ্যে অনেকে প্রকাশ্যে পোস্টার, ডিজিটাল ব্যানার ও লিপলেট ছড়িয়ে দিয়েছে গ্রামগঞ্জে।

আবার অনেকে নিরব থাকলেও সময়ে মুখ খুলতে পারেন এমন আভাস ও পাওয়া যাচ্ছে। স্ব স্ব ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীরা আগেভাগে এলাকাকে নিজেদের অনুকূলে আনার লক্ষ্যে বেশ প্রচারণায় হাত দিয়েছে। এমনকি ছয় ইউনিয়নের সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীরা স্ব স্ব ইউনিয়নের আওতাধীন বিভিন্ন ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষদের মাঝেও অবস্থান নিতে দেখা যাচ্ছে।

এদিকে বিএনপির বৃহত্তর ঈদগাঁওর পাঁচ ইউনিয়নে একক প্রার্থী দিয়ে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে। সে হিসেবে আওয়ামীলীগে একাধিক প্রার্থী নিয়ে তেমন একটা সুবিধায় নেই। এছাড়াও বিএনপির একক প্রার্থীর পক্ষে তাদের দলীয় নেতারা এখন থেকে গ্রামগঞ্জে নির্বাচনী গণসংযোগসহ মানুষের পাশে গিয়ে অবস্থান নিয়েছে।

অন্যদিকে আওয়ামীলীগ যে যার যার অবস্থান থেকে মোটামুটিভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। আওয়ামীলীগে ঈদগাঁওতে সদর যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সোহেল জাহান চৌধুরী, সদর আওয়ামীলীগ নেতা হুমায়ুন তাহের হিমু, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ছৈয়দ আলম, জালালাবাদে সদর আওয়ামীলীগ নেতা ও সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ ও উপজেলা কৃষকলীগ সভাপতি ছব্বির আহমদ এমএ, নুরুল আলম, ইসলামাবাদে ইউনিয়ন সভাপতি নুর ছিদ্দিক, সদর আওয়ামীলীগ নেতা লুত্ফর রহমান আজাদ, বর্তমান চেয়ারম্যান নুরুল হক, ইসলামপুরে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মনজুর আলম, সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, পোকখালীতে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সদর আওয়ামীলীগ নেতা মহিদুল্লাহ, চৌফলদন্ডীতে সদর আওয়ামীলীগ নেতা ওয়াছ করিম বাবুল কোং, মুজিবুর রহমান, আবুল কালাম আজাদ ও শাহজাহান মনিরসহ বিভিন্ন ইউনিয়নে আরো অনেকে গোপনে নির্বাচনী মাঠে অবস্থান করছে।

তবে দলীয় নেতাকর্মীদের মতে, দলের দুর্দিনে, দুঃসময়ে নেতাকর্মীদের পাশে অবস্থান নেওয়া, ক্লিন ইমেজের অধিকারী, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সত্, যোগ্য ও উন্নয়নমুখী নেতাদের মুল্যায়ন করলে হয়ত দল অনেকটা এগিয়ে যাবে। সে হিসাবে বিবেচনা করে দলীয় প্রার্থী নির্ধারণ করার জোর দাবী তৃণমূল নেতাদের।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/