সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / পাকিস্তানে তাবলিগ জামাতের ২৭ জনের করোনা শনাক্ত

পাকিস্তানে তাবলিগ জামাতের ২৭ জনের করোনা শনাক্ত

পাকিস্তানের পাঞ্জাবে তাবলিগ জামাতের ২৭ জনের শরীরে করোনভাইরাস শনাক্ত হয়েছে। তার আগে করোনাভাইরাস সন্দেহে পাঞ্জাবের লাহোরে তাবলিগ জামাতের ৩৫ মুসল্লির নমুনা পরীক্ষা করা হয়।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, লাহোরের রাইউইন্ডে অবস্থিত তাবলিগ জামাতের মার্কাজ থেকে করোনাভাইরাসের সংক্রমণ ঘটে। এ মার্কাজে বারোশ’র বেশি মানুষ ছিলেন যাদের মধ্যে ৫০০ এর মতো বিদেশি ছিলেন। এ মার্কাজ থেকেই তাবলিগের মুসল্লিরা তিন দিন, ৪০ দিনি বা চার মাসের দাওয়াতি সফরে বের হন।

এর আগে পাঞ্জাবের প্রাদেশিক সরকার করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে তাবলিগ জামাতের প্রতি তাদেরই ইজতেমা বন্ধের অনুরোধ জানায়। ইজতেমার আয়োজকরা সরকারের অনুরোধ উপেক্ষা করে তা এ আয়াজন করে।

লাহোরের ডেপুটি কমিশনার দানিশ আফজাল জানান, তাবলিগের মার্কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। তিন দিন আগে থেকে তারা ওই মার্কাজে করোনাভাইরাস পরীক্ষা শুরু করে। মোট ৩৫ জনকে করোনাভাইরাস সন্দেহে পরীক্ষা করা করা হয় যাদের মধ্যে ২৭ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ এসেছে।

তিনি বলেন, ‘মার্কাজটিকে আমরা কোয়ারেন্টিন হিসেবে ব্যবহার করছি। রোগী বাড়লে তাদেরকে কালা শাহ কাকু কোয়ারেন্টিন সেন্টারে নেওয়া হবে।’

সূত্র:deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/