সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পেকুয়ায় ৭২ঘন্টা ভোগান্তি শেষে ফিরে এলো বিদ্যুৎ

পেকুয়ায় ৭২ঘন্টা ভোগান্তি শেষে ফিরে এলো বিদ্যুৎ

Electricity - 19

মোঃ ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় ৭২ঘন্টা ভোগান্তি শেষে বিদ্যুতের স্বাধ লাভ করেছে এলাকাবাসী। এনিয়ে জনমনে স্বস্তির দেখা মিললেও কাটেনি ভোগান্তির নিশ্চয়তা।

জানা যায়, পেকুয়া উপজেলায় বিদ্যুৎ সংযোগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নাম পল্লী বিদ্যুৎ। এ কর্তৃপক্ষের নানা অনিয়ম ভোগান্তি নিয়ে এলাকাবাসী প্রতিনিয়ত বসবাস করে আসছে। যা নিয়ে জনমনে বিরাজ করছে চাঁপা ক্ষোভ ও উত্তেজনা। এরই মধ্যে বলা নেই কওয়া নেই হঠাৎ করে বন্ধ করে দেয়া উপজেলার বিদ্যুৎ সংযোগ। মিনিটের পর মিনিট ঘন্টার পর ঘন্টা ও দিনের পর দিন দিন শেষে রাত পেরিয়ে টানা ৭২ঘন্টা ধরে পেকুয়ায় বন্ধ থাকে বিদ্যুৎ সংযোগ। অনেকেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করলেও হয় বন্ধ পাওয়া যায় তাদের সংযোগ। আবার সংযোগ পেলে মিলেনা কোন সদূত্তর। পথে ঘাটে পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্ট লোকজনদের দেখা মিললেও গ্রাহকের প্রশ্নের মুখে নিরুত্তর হয়ে তারা দ্রুত স্থান করে ত্যাগ। এভাবেই গত ৭২ঘন্টা পেকুয়ায় বিদ্যুৎ ভোগান্তি ছিল যেন অসহনীয় পর্যায়ে। অবশেষে শুক্রবার থেকে পুনরায় চালু করে দেয়া হয় উপজেলার বিদ্যুৎ সংযোগ। এতে জনমনে নেমে আসে স্বস্তি।

কিন্তু তারপরও থেমে নাই অনিশ্চয়তা। কেননা, নিয়মিত বিদ্যুৎ বিল আদায়ের পাশাপাশি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের বৈষম্য, বিমাতাসূলভ আচরণের সাথে তাল মিলিয়ে চরম নানা অনিয়ম দুর্নীতিতে জড়িত পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের ঘন ঘন লোডশেডিং ও ভোগান্তির মাত্রা কমানোর কোন লক্ষণ এখনো পায়নি এলাকাবাসী। এতে করে শুধু বিদ্যুৎ কর্তৃপক্ষ নিয়ে জনরোষ বাড়ছেনা বাড়ছে সরকারের সমালোচনাও।

৭২ঘন্টা পর বিদ্যুৎ সংযোগ বিষয়ে জানতে পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্ট একাধিকজনের সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি কোন সদূত্তর।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/