সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পোকখালীতে ৩শ মিটার কাঁদামাটির সড়ক চলাচল অযোগ্য : ভোগান্তি চরমে

পোকখালীতে ৩শ মিটার কাঁদামাটির সড়ক চলাচল অযোগ্য : ভোগান্তি চরমে

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের বাংলাবাজার হয়ে শাহ আলম মৌলভীর টেক পর্যন্ত ৩শত মিটার কাঁদামাটি আর চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে করে এ সড়ক দিয়ে যাতায়াতকারী শিক্ষার্থীসহ স্থানীয় ওয়ার্ডের প্রায় ৬/৭ হাজার মানুষের ভোগান্তি চরমে উঠেছে। এমনকি মৃতদেহ কবরস্থ করতে নিতে পোহাতে হচ্ছে দূর্ভোগ।


স্থানীয়দের মতে, বিগত ৬টি বছর ধরে এ পরিস্থিতি সৃষ্টি হলেও কেউ কোন পদক্ষেপ নেয়নি। ভারি বৃষ্টিপাত হলে ঈদগাঁও নদীর পানি উপড়ে পড়ে আতঙ্কে দিনাতিপাত করতে হয়।


এ সড়কের ইজিবাইক চালকরা জানান, মৃত্যুর ঝুঁকি নিয়ে এ সড়কটি ব্যবহার করতে হয়। দ্রুত সড়কটি মেরামতের দাবি জানান।


আরো জানা যায়, গোমাতলী সড়কের ঘাট ঘর এলাকায় নির্মিতব্য ব্রীজের কাজ শেষ না হওয়ায় বিকল্প সড়ক হিসেবে বাংলা বাজার হয়ে আইরা বো ঘাট পর্যন্ত আসা মৌলভী বাজার সড়কটি ব্যবহার করে থাকে ৩ ওয়ার্ডের প্রায় ৬/৭ হাজার জনগণ। কিন্তু সড়কটিও মরণ ফাঁদে পরিনত হওয়ায় চলাচল অনেকটা অযোগ্য হয়ে গেছে। গাড়ী চলাচল বন্ধ থাকায় প্রতিদিন হেঁটে হেঁটে চলাচল করতে হয় জানিয়ে পথচারীরা বলেন, কেউ কথা রাখেনি। প্রায় এসে আশ্বাস দিলেও কাজের কাজ কিছু করেনি সংশ্লিষ্টরা।


পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ বলেন, ঐ সড়কসহ পুরো ইউনিয়নের আরো কয়েকটি সড়ক ইতিপূর্বে পরিমাপ করে গেছে উপজেলা প্রশাসন। বৃষ্টি থামলেনাগাদ কাজ শুরু করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/