সাম্প্রতিক....
Home / জাতীয় / বাড়িভাড়া নির্ধারণে হাইকোর্টের রুল

বাড়িভাড়া নির্ধারণে হাইকোর্টের রুল

বাংলাদেশে সব অঞ্চলে বিশেষ করে ঢাকায় বাড়িভাড়া ছাড়িয়ে গেছে সব নিয়ন্ত্রণ। বাড়িওয়ালারা ইচ্ছেমতো ভাড়া হাঁকছেন, বিপদে পড়ছেন সাধারণ মানুষ। সাধারণ মানুষের কষ্ট লাঘবে এবার মহামান্য হাইকোর্ট বাড়িভাড়া নির্ধারণে রুল জারি করেছেন। হাইকোর্ট রুলে জানতে চেয়েছেন ১৯৯১ সালের বাড়িভাড়া আইনের ১৫ ধারা কেন অবৈধ ঘোষণা করা হবে না। এছাড়া হাইকোর্ট আরো বলেছেন, বাড়িভাড়া নির্ধারণে কেন নিয়ন্ত্রণ কমিশন গঠিত হবে না।

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইনের ১৫ নং ধারায় রয়েছে, বাড়িভাড়া কোনভাবেই বাড়ির বাজারমূল্যের শতকরা ১৫ ভাগের বেশি হবে না। এই আইনের সুযোগ নিয়ে বাজারদর বেশি দেখিয়ে বাড়ির মালিকরা আকাশচুম্বী ভাড়া হাঁকছেন।

রোববার (১ ডিসেম্বর) জারি করা এই রুলে আগামী চার সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, সংসদ সচিবালয়ের সচিব, আইন সচিব ও ঢাকা সিটি করপোরেশনের মেয়রসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) করা সম্পূরক আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2022/01/Supreme-Court-.jpg

রমজানে স্কুল খোলা থাকবে

অনলাইন ডেস্ক :রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় এবং প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/