সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / বিশ্বজুড়ে একদিনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজারের বেশি

বিশ্বজুড়ে একদিনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজারের বেশি

বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের মরণখেলা। প্রতিদিন লাখ লাখ মানুষ ঝুঁকে পড়ছে এই বিশ্ব মহামারির মরণ জালে। প্রাণঘাতী এই ভাইরাসে পুরো বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৫৯৩ জন, একই সময়ে প্রাণ হারিয়েছে ৬ হাজার ৮২২ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৫০ হাজারের বেশি। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এর তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৫১ হাজার ৫৪৮ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭ লাখ ৮৫ হাজার ৮৭১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৬ লাখ ৮১ হাজার ৮৭৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৩ লাখ ৫৯ হাজার ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১১৯ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন।

আরও পড়ুন: দেশীয় করোনা ভ্যাকসিন আসতে পারে ডিসেম্বরেই

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার ৯২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯২ হাজার ৫২২ জন। এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৭ হাজার ১৩৮ জনের মৃত্যু ও ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন আক্রান্ত হয়েছে।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/