সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ভাড়ার জন্য আশিয়োর্ধ বৃদ্ধার কাপড় খুলে নিল সিএনজি ড্রাইভার !

ভাড়ার জন্য আশিয়োর্ধ বৃদ্ধার কাপড় খুলে নিল সিএনজি ড্রাইভার !

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

লামা উপজেলার সরই কেয়াজুপাড়া বাজার এলাকায় ভাড়ার জন্য আশিয়োর্ধ বৃদ্ধার কাপড় খুলে নিল সিএনজি ড্রাইভার !

আশিয়োর্ধ বৃদ্ধা রহমত আলী। বাড়ি পার্শ্ববর্তী কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায়। জীবনের শেষপ্রান্তে এসেছেন। যে কোন সময় ওপারে যাওয়ার ডাক আসতে পারে। ছোট মেয়েটিকে তার শশুর বাড়িতে শেষমেশ দেখবেন বলে একাই বাড়ি থেকে বের হন সম্বলহীন বৃদ্ধা। মেয়েটিকে বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের আন্ধারি ইরাকি বাগান এলাকায় বিয়ে দেন। যাত্রাপথে চকরিয়া হয়ে লোহাগাড়া এসে সেখান থেকে সিএনজি করে আসেন বান্দরবানের লামা উপজেলার সরই কেয়াজুপাড়া বাজারে। কিন্তু সাথে ছিলনা গাড়ি ভাড়া।

সকাল ৯টায় লামার সরই ইউনিয়নের কেয়াজুপাড়া বাজারে পৌঁছালে সিএনজি ড্রাইভার মোঃ আজিজ (৫০) তার কাছে ভাড়া চায়। তিনি বলেন টাকা নেই। তাতে ক্ষিপ্ত হয়ে যায় সিএনজি ড্রাইভার। কিছুক্ষণ বকাবকির পর ভাড়া দিতে না পারায় আশিয়োর্ধ বৃদ্ধার গায়ের পাঞ্জাবি খুলতে বলেন। অসহায় বৃদ্ধা নিরুপায় হয়ে গায়ের পাঞ্জাবি খুলে দেন। এসময় বৃদ্ধার হাতে থাকে ছোট নাস্তার পুটলিটাও কেড়ে নেয় ড্রাইভার আজিজ। তাতেও ক্ষান্ত হয়নি সিএনজি ড্রাইভার। বলে পরনের পায়জামা খুলে দেন। পাশেই দাঁড়িয়ে ছিলেন স্থানীয় এক মোটর সাইকেল চালক মোঃ সাকিব (২২)। অবস্থা বেগতিক দেখে সাকিব নিজের পকেট থেকে ৯০ টাকা ভাড়া দিয়ে বৃদ্ধার সম্মান রক্ষা করেন এবং তার পাঞ্জাবি ও নাস্তার পুটলি ফিরিয়ে দেন। সাকিব পেশায় মোটর সাইকেল চালক ও কেয়াজুপাড়া বাজার পাড়ার মোঃ ইব্রাহিম এর ছেলে। সাকিব বলে, আমরা বৃদ্ধ দাদুর নাম আর কোথায় যাবেন, এতটুকু জিজ্ঞাসা করেছি। বিস্তারিত জানতে চায়নি। কারণ প্রকাশ্যে এমন ঘটনা হওয়ায় লোকটি লজ্জা পাচ্ছিল।

পাশের বসে পুরো ঘটনা দেখেন অপর যুবক মোঃ রায়হান (২০)। সে পুরো ঘটনাটি ভিডিও করেন এবং বিষয়টি প্রতিবেদক কে জানায়। রায়হানের করা ভিডিওটি শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে মুহুর্তে ভাইরাল হয়ে পড়ে। নিন্দার ঝড় ওঠে এবং সবাই পাষন্ড সিএনজি ড্রাইভারের বিচারের দাবি করে। ভিডিওকারী রায়হান সরই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাবিবুর রহমান পাড়ার মৃত মোঃ আব্দুল্লাহর ছেলে। শনিবার (২০ মে ২০২৩ইং) সকাল ৯টায় লামা উপজেলার সরই ইউনিয়নের কেয়াজুপাড়া বাজারের চৌরাস্তা মোড়ে এই ঘটনা ঘটে। পাষন্ড সিএনজি ড্রাইভার মোঃ আজিজ পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার আমিরাবাদ শহরের লোহাগাড়া কেন্দ্রীয় জামে মসজিদের পিছনে বটতলী এলাকার মৃত কালা মিয়ার ছেলে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি ভাইরাল হওয়ার পরপরই লোহাগাড়া থেকে সরই কেয়াজুপাড়া বাজারের সিএনজি ভাড়া নিয়ে প্রশ্ন তুলে সাধারণ জনসাধারণ। ১৬ কিলোমিটার সড়কে প্রতিজন যাত্রীকে দিতে হয় ৯০ টাকা ভাড়া। যা অনেকবেশি ও জুলুম বলে দাবি করেন সরই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি মেম্বার মোঃ বাবুল। তিনি বলে লোহাগাড়া সিএনজি সমিতি মানুষের উপর জুলুম করছে। নাম প্রকাশ না করা সত্তে¡ স্থানীয় অনেকে বলেন, বিষয়টি ইউপি চেয়ারম্যান সহ অনেককে জানিয়েও কোন সমাধান পায়নি তারা।

এবিষয়ে কথা হয় সিএনজি ড্রাইভার মোঃ আজিজ এর সাথে। তিনি বলেন, সকালে প্রথম টিপ ভাড়া নিয়ে গেলাম। ওই বৃদ্ধ লোক ভাড়ার টাকা নেই, আগে বলেনি। তাই নিজেকে সংযত রাখতে পারিনি। কাজটি আপনি ভালো করেছেন কিনা ? এমন প্রশ্ন করলে সে চুপ করে থাকে।

লোহাগাড়া উপজেলার অটোরিকশা সিএনজি চালক কল্যাণ সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ রাসেল এর সাথে কথা হয়। তিনি বলেন, ফেসবুকে ভিডিও দেখার পর বিষয়টি জানতে পারি। সামান্য টাকার জন্য বৃদ্ধ লোকটিকে প্রকাশ্যে অপমান করা ঠিক হয়নি। আজিজ বেয়াদপ, তার বিচার হওয়া দরকার।

সরই কেয়াজুপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সেলিম বলেন, বর্বর ওই সিএনজি ড্রাইভার মোঃ আজিজের বিচার চাই আমরা। তার উপযুক্ত বিচার না হলে তাকে এই রোডে গাড়ি চালাতে দেয়া হবেনা।

সরই ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস কোম্পানি বলেন, বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরপরই আমাকে অনেকে ঘটনাটি জানায়। ভিডিওটি দেখেছি। খুব অন্যায় হয়েছে। আমি সিএনজি চালক সমিতির নেতৃবৃন্দ এবং ওই সিএনজি ড্রাইভার মোঃ আজিজ সহ রবিবার (২১ মে) বেলা ১১টায় ইউনিয়ন পরিষদে হাজির থাকতে বলেছি। তবে ওই বৃদ্ধ লোকটি এই এলাকায় নতুন। তাকে সঠিকভাবে কেউ চিনতে পারছেনা। পুরো পরিচয় জানা যায়নি। তবে খোঁজখবর নেয়ার চেষ্টা চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/