সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মজুরী বাড়ানোর দাবীতে ইসলামপুরে শ্রমিক সমাবেশ

মজুরী বাড়ানোর দাবীতে ইসলামপুরে শ্রমিক সমাবেশ

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার শিল্প এলাকা ইসলামপুরে লবণ শিল্প শ্রমিকদের মজুরী বাড়ানোর দাবীতে ১৮ মার্চ বুধবার দুপুরে ইসলামপুর লবণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে লবণ ঘাটে বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্টিত হয়। ৬০টি মিলের প্রায় ৫ সহস্রাধিক লবণ শ্রমিক এই সমাবেশে অংশগ্রহণ করে। ইসলামপুর লবণ শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক তারেক হাসনাত পিয়ারুর সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আনোয়ার সাদাত খোকন।

এতে বক্তব্য রাখেন, লবণ শ্রমিক নেতা আবদুল মালেক মাঝি, জকির মাঝি, বাদশাহ মাঝি, খলিল মাঝি, মোক্তার মাঝি, বড় বাদশা মাঝি, ফরিদ আলম মাঝি, শাহ আলম মাঝি, শাহজাহান মাঝি, নুরুল আলম মাঝি, সাহাব উদ্দিন মাঝি এবং মোস্তাক মাঝি। সমাবেশে আনলোডিংয়ে প্রতি টুকরী ২টাকা থেকে বাড়িয়ে ৭টাকা, লোডিংয়ে প্রতি বস্তা (৪০-৫০ কেজি) ৫ টাকা থেকে বাড়িয়ে ৭ টাকা, লোডিংয়ে প্রতি বস্তা (৫১-৭৫ কেজি) ৫ টাকা থেকে বাড়িয়ে ১২ টাকা, লোডিং-আন লোডিংয়ে প্রতি ২৫ কেজির কার্টুন ২ টাকা থেকে বাড়িয়ে ৪ টাকা, ক্রাশিং চার্জ প্রতি শিপ্টে ১০ হাজার টাকার পরিবর্তে ১২ হাজার টাকা, হাফ কেজি প্যাকেটের কার্টন তৈরী ১০ টাকার পরিবর্তে ১২ টাকা করার জন্য মিল মালিকদের প্রতি আহবান জানান বক্তারা।

আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের এই যুগোপযোগী ও ন্যায্য দাবী মেনে নেওয়া না হলে বৃহৎ আন্দোলন মাধ্যমে লবণ মিল মালিকদের দাবী মেনে নিতে বাধ্য করা হবে বলে সমাবেশে হুঁশিয়ারী উচ্চারণ করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/