Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / মুক্তিপণ দিয়ে লামা থেকে অপহৃত আ’লীগ নেতা উদ্ধার চকরিয়ায় : আটক ৪

মুক্তিপণ দিয়ে লামা থেকে অপহৃত আ’লীগ নেতা উদ্ধার চকরিয়ায় : আটক ৪

Kidneep - Mukul  30.07.2016 news 2pic f1 (3) Kidneep - Mukul  30.07.2016 news 2pic f1 (2)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী থেকে অপহৃত আওয়ামীলীগ নেতা নুরুল আবছার (৫৫) কে উদ্ধার করা হয়েছে। শনিবার ভোর রাত ৩ টার দিকে লামা ও চকরিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়ার গহীণ অরণ্য থেকে তাকে উদ্ধার করে। উদ্ধারকৃত নুরুল আবছার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি মেম্বার। এ সময় অপহরণকারী চক্রের চার সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলেন -পার্বত্য উপজেলা নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের কাগজিখোলা এলাকার আব্দুর রহিমের ছেলে নুরুল আলম (৩৩), চট্টগ্রামের পটিয়া উপজেলার ফোরকানের ছেলে খোকন (৩২) ও চকরিয়া উপজেলার খুটাখালীর গর্জনতলী এলাকার নুরুল ইসলামের ছেলে গিয়াস উদ্দিন (২৬)। সন্ধিগ্ধ হিসেবে আটক করা অপর একজনের নাম প্রকাশ করেনি পুলিশ। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান এসআই মহির উদ্দিন খান উজ্জল। তবে পরিবারের সদস্যদের দাবী ৩ লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে তাকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত ১১টার দিকে অপহরণকারী দলের সাথে দেন-দরবারের এক পর্যায়ে ৩লক্ষ টাকা তাদের হাতে পৌছে দেয়ার পর নুরুল আবছারকে ছেড়ে দেয় অপহরণকারীরা। পরে বনে পুলিশ অভিযান চালিয়ে ৪জনকে আটক করে।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সশস্ত্র ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত আওয়ামীলীগ নেতা নুরুল আবছারের বাড়িতে হানা দেয়। এ সময় তারা বাড়ির লোকজনকে জিম্মি করে আলমারিতে থাকা নগদ ৪০ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় অস্ত্র ধরে জিম্মি করে নুরুল আবছারকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা শুক্রবার ভোর রাত ৪ টার দিকে মুঠোফোনে ০১৮৩৮-৯৭৭৩২০ নাম্বার থেকে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনাটি পরিবারের পক্ষ থেকে লামা থানা পুলিশকে জানানো হয়। পরে অপহরণকারী চক্রের মোবাইল নাম্বারের সুত্র ধরে লামা ও চকরিয়া থানা পুলিশের একাধিক টিম শনিবার ভোর রাত ৩ টার দিকে খুটাখালীর মেধাকচ্ছপিয়ার গহীণ অরণ্যে অভিযান শুরু করে। এক পর্যায়ে অপহরণকারীরা পুলিশি অভিযান টের পেয়ে নুরুল আবছারকে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের চার সদস্যকে আটক করতে সক্ষম হন বলে চকরিয়া থানার উপপরিদর্শক মহির উদ্দিন খান উজ্জল নিশ্চিত করেন।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: কামরুল আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লামার ফাঁসিয়াখালী থেকে আওয়ামীলীগ নেতা নুরুল আবছার অপহরণের ঘটনাটি লামা পুলিশ তারবার্তার মাধ্যমে আমাদের জানায়। পরে চকরিয়া থানা ও লামা থানা পুলিশের একাধিক টিম নিয়ে অভিযান শুরু করি। একপর্যায়ে খুটাখালীর গহীণ অরণ্য থেকে অপহৃত নুরুল আবছারকে উদ্ধার করতে সক্ষম হই। এ সময় অপহরণকারী চক্রের মূল হোতাসহ চার সদস্যকে আটক করা হয়। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/10/Tharmameter.jpg

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

  অনলাইন ডেস্ক :দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় দেশজুড়ে তাপপ্রবাহ অব্যাহত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/