সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় পাহাড় কাটায় ২ জনকে জেল, ২ জনকে জরিমানা

লামায় পাহাড় কাটায় ২ জনকে জেল, ২ জনকে জরিমানা

লামায় পাহাড় কাটায় ২ জনকে জেল, ২ জনকে জরিমানা,#https://coxview.com/mobile-court-rafiq-21-10-23/

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে পাহাড় কাটার অপরাধে এফএসি নামে এক ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় ইটভাটার ৪ জনকে আটক করে দুইজনকে ৬ মাসের জেল ও দুইজনকে ৫০ হাজার করে টাকা জরিমানা করা হয়েছে।


শনিবার (২১ অক্টোবর) দুপুরে লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা জাবেদ কায়সার এ অভিযান পরিচালনা করেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা জাবেদ কায়সার বলেন, ইটভাটার মালিকগণ অবৈধভাবে পাহাড় কর্তন করেছেন, যা দণ্ডনীয় অপরাধ। বিগত সময়ে তাদের সবাইকে বিভিন্ন পরিমাণে জরিমানা করা হয়েছে। তাতেও তারা সংশোধন হয়নি।


তিনি আরো বলেন, আজ শনিবারে দুপুরে ফাইতং ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এসময় এফএসি ইটভাটায় হাতেনাতে পাহাড় কাটার অপরাধে ৪ জনকে আটক করা হয়েছে। পরে তাদের অপরাধ বিবেচনা করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত) ২০১৯ এর ৫ এর ১ ধারা লঙ্ঘনের অপরাধে ১৫/১ ধারায় জাফর আলম পিতা- আলহাজ্ব ঠান্ডা মিয়াকে ৬ মাসের জেল, মোঃ এরফান পিতা- আবুল কালামকে ৪ মাসের জেল এবং মোঃ মোর্শেদ পিতা- নুরুল আলমকে ৫০ হাজার ও আব্দুল হাকিম পিতা- ওসমাম গনিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামীম শেখ বলেন, অপরাধীদের দুইজনকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। জরিমানা পরিশোধ করায় দুইজনকে ছেড়ে দেয়া হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/