সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / লামায় সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৭ প্রতিযোগিতা অনুষ্ঠিত

লামায় সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৭ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান :

প্রতি বছরের মতো এবারও বান্দরবানের লামায় সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা ২০১৭ আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস। ৯ মে মঙ্গলবার লামা টাউন হলে বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

জানা যায়, তিনটি গ্রুপে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী এবং সমমানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। একজন শিক্ষার্থী সর্বাধিক ৩টি বিষয়ে অংশ নিতে পারে। ২০১৩ সাল থেকে শিক্ষা মন্ত্রণালয় দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ নীতিমালা’ মতে ১৪টি বিষয় প্রতিযোগিতা ও ১৫টি সহপাঠ কার্যক্রমের উপর শ্রেষ্ঠ প্রতিযোগি নির্বাচন করা হবে।

পুরষ্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূইয়া, সমাজসেবা কর্মকর্তা শাহী নেওয়াজ সহ প্রমূখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/